thereport24.com
ঢাকা, শুক্রবার, ১০ মে 24, ২৭ বৈশাখ ১৪৩১,  ২ জিলকদ  1445

রাবির ৩ ইউনিটের সাক্ষাৎকার বৃহস্পতিবার

২০১৪ ফেব্রুয়ারি ১৩ ০৬:৩৫:০৩
রাবির ৩ ইউনিটের সাক্ষাৎকার বৃহস্পতিবার

রাবি সংবাদদাতা : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০১৩-১৪ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষ ভর্তি পরীক্ষার ‘বি’, ‘জি’ ও ‘এইচ’ ইউনিটের সাক্ষাৎকার বৃহস্পতিবার সকাল থেকে অনুষ্ঠিত হবে। এ সব অনুষদের ডিনরা এ তথ্য নিশ্চিত করেছেন।

আইন অনুষদের ডিন প্রফেসর ড. বিশ্বজিৎ চন্দ বলেন, “আইন অনুষদভুক্ত ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষায় ২৯৭ জন উত্তীর্ণ হয়েছে। জোড় রোলধারীদের মধ্যে মেধা তালিকায় প্রথম থেকে ১৪৭ ও বেজোড় রোলধারীদের মধ্যে মেধাতালিকায় প্রথম থেকে ১৫০ জনকে সাক্ষ্যাৎকারে জন্য ডাকা হয়েছে। উত্তীর্ণদের ১৩ ফেব্রুয়ারি সকাল ৮টা থেকে ৯টার মধ্যে প্রবেশপত্র ডিনস কমপ্লেক্স (৩য় তলা) আইন অনুষদের অফিসে জমা দিতে হবে এবং নাম তালিকাভুক্ত করতে হবে। সাক্ষাৎকার চলবে বিকেল ৫টা পর্যন্ত।”

তিনি আরও বলেন, ‘সাক্ষাৎকারের সময় শিক্ষার্থীদের এসএসসি ও এইচএসসির মূল রেজিস্ট্রেশন কার্ড, পরীক্ষার হল পরিদর্শক স্বাক্ষরিত রেজিস্ট্রেশন কার্ড (প্রবেশপত্র) এবং ৪ (চার) কপি রঙ্গিন পাসপোর্ট সাইজের ছবি সঙ্গে আনতে হবে। সাক্ষাৎকার গ্রহণ শেষে চূড়ান্ত তালিকা প্রকাশ করা হবে এবং ভর্তির তারিখ জানানো হবে।’

আসন শূন্য থাকা সাপেক্ষে প্রাথমিকভাবে উত্তীর্ণ বেজোড় গ্রুপের অবশিষ্ট প্রার্থীদের সাক্ষাৎকার গ্রহণের তারিখ ও সময় অনুষদ অফিসের নোটিশ বোর্ড ও বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (Admission.ru.ac.bd) প্রকাশ করা হবে।

প্রকৌশল অনুষদের ডিন প্রফেসর ড. মামুনুর রশিদ বলেন, “প্রকৌশল অনুষদভুক্ত ‘এইচ’ ইউনিটে উত্তীর্ণদের ১০০০১ থেকে ১৫৮১৭ জন ফলিত পদার্থবিজ্ঞান ও ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগ, ১৫৮২৩ থেকে ২৩৯৩৫ জন অ্যাপ্লাইড কেমিস্ট্রি অ্যান্ড কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগ, ১০০২৪ থেকে ১৬৫৭৪ জন কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ, ১৬৬১৮ থেকে ২৪৯৬৬ জন ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগ, ২৪০১৩ থেকে ২৯৬৮৩ এবং ২৪৯৬৮ থেকে ২৯৯০৬ জন ম্যাটেরিয়ালস সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগে সাক্ষাৎকার গ্রহণ করা হবে। সকাল সাড়ে ৮টা থেকে ১০টার মধ্যে সাক্ষাৎকারের জন্য নির্বাচিত প্রার্থীদের ভর্তি পরীক্ষার সত্যায়িত প্রবেশপত্র নির্ধারিত বিভাগীয় অফিসে জমা দিতে হবে। সাক্ষাৎকার চলবে বিকেল ৫টা পর্যন্ত।”

তিনি আরও বলেন, ‘এ সময় প্রার্থীদের এসএসসি ও এইচএসসি পরীক্ষার মূল নাম্বারপত্র, সার্টিফিকেট এবং এইচএসসির মূল রেজিস্ট্রেশন কার্ড প্রদর্শন করতে হবে। সাক্ষাৎকারের পর ভর্তির জন্য চূড়ান্ত মেধা ও অপেক্ষমাণ তালিকা বিকেল ৫টার পর প্রকৌশল অনুষদের নোটিশ বোর্ডে ও (Admission.ru.ac.bd) -তে প্রকাশ করা হবে। সাক্ষাৎকারে অনুপস্থিত প্রার্থীদের ভর্তির যোগ্যতা বাতিল বলে গণ্য হবে।’

কৃষি অনুষদের ডিন প্রফেসর ড. আমিনুল হক বলেন, “কৃষি অনুষদভুক্ত ‘জি’ ইউনিটে উত্তীর্ণদের কৃষি অনুষদ ভবনের ২য় তলায় সকাল ১০টা থেকে সাক্ষাৎকার গ্রহণ করা হবে। এ সময় প্রার্থীদের এসএসসি ও এইচএসসি পরীক্ষার মূল নাম্বারপত্র এবং এইচএসসির মূল রেজিস্ট্রেশন কার্ড ও পরীক্ষার হল পরিদর্শক স্বাক্ষরিত রেজিস্ট্রেশন কার্ড (প্রবেশপত্র) প্রদর্শন করতে হবে।”

(দ্য রিপোর্ট/এমএএ/এনডিএস/এজেড/ফেব্রুয়ারি ১৩, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

শিক্ষা এর সর্বশেষ খবর

শিক্ষা - এর সব খবর