thereport24.com
ঢাকা, বুধবার, ১ মে 24, ১৭ বৈশাখ ১৪৩১,  ২২ শাওয়াল 1445

বর্ণিল সাজে জাবি

২০১৪ ফেব্রুয়ারি ১৩ ১৫:৫১:০৮
বর্ণিল সাজে জাবি

দ্য রিপোর্ট প্রতিবেদক : ‘ফাগুনেরও মোহনায় মন মাতানো মহুয়ায়...’ ফাগুনের আগুন ঠিকই লেগেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) প্রতিটি প্রান্তে। বসন্তের আগুন গায়ে জড়াতে নানা সাজে সেজেছে ক্যাম্পাস। ফুলে ফুলে চারিদিক একাকার! পাখির গুঞ্জনে মুখরিত পরিবেশে। শুধু প্রতীক্ষা বরণের!

ঋতুরাজের বরণে বর্ণিল সাজে সেজেছে জাবি। শিক্ষার্থীদের উৎসাহের কমতি নেই দিনটি ঘিরে। বাহারি রঙ্গে নিজেকে সাজাতে ব্যস্ত তরুনীরা। বিভিন্ন উৎসবের মধ্য দিয়ে উদযাপিত হচ্ছে বসন্তের প্রথম দিনটি।

সকাল ১০টা থেকে বিশ্ববিদ্যালয়ের মহুয়া তলায় বাংলা বিভাগের আয়োজনে বসন্তবরণ উৎসব অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের বাড়তি আকর্ষণ ছিল মেহেদি উৎসব। তরুনীদের হাতে মেহিদীর গাঢ় রংই বলে দেয় বসন্ত কত রঙ্গিন এখানে!

এ ছাড়া বিকেল ৫টায় রয়েছে ঘুড়ি ওড়ানোর প্রতিযোগিতা। ৪টা থেকে থাকছে টিএসসির আয়োজনে বসন্তবরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান। সন্ধ্যা ৬টা থেকে ভোর ৬টা পর্যন্ত থাকছে শুদ্ধ সঙ্গীত চর্চারে উপর একটি সাংস্কৃতিক অনুষ্ঠান।

রাতভর গান পরিবেশন করবেন শম্পা রেজা, নাশীদ কামাল, রেজওয়ান আলী, শিউলী ভট্টাচার্য, মুরাদ, নিশিত দে, সঞ্জীবন স্যানাল, বিজন মিস্ত্রী, ইফতেখার ডলার, গৌতম ও নীলয় প্রমুখসহ গুণী শিল্পীরা।

(দ্য রিপোর্ট/এএস/এফএস/এমএআর/আরকে/ফেব্রুয়ারি ১৩, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

শিক্ষা এর সর্বশেষ খবর

শিক্ষা - এর সব খবর