thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল 24, ১৭ বৈশাখ ১৪৩১,  ২১ শাওয়াল 1445

এসএসসির তৃতীয় দিনে ৯৯ শিক্ষার্থী ও ৪ পরিদর্শক বহিষ্কার

২০১৪ ফেব্রুয়ারি ১৩ ১৮:৪৯:১৪
এসএসসির তৃতীয় দিনে ৯৯ শিক্ষার্থী ও ৪ পরিদর্শক বহিষ্কার

দ্য রিপোর্ট প্রতিবেদক : এসএসসি ও সমমানের পরীক্ষার তৃতীয় দিনে সারাদেশে ৭টি সাধারণ শিক্ষা বোর্ড, একটি মাদ্রাসা ও একটি কারিগরি বোর্ডে ৯৯ শিক্ষার্থীসহ ৪ জন পরিদর্শককে বহিষ্কার করা হয়েছে।

এ দিন পরীক্ষা কেন্দ্রে অনুপস্থিত ছিল ৫০২৯ জন পরীক্ষার্থী।

আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির প্রধান ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তাসলিমা বেগম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বৃহস্পতিবার এ তথ্য জানানো হয়।

বহিষ্কৃত পরীক্ষার্থীদের মধ্যে ঢাকা বোর্ডে ১৪, রাজশাহী বোর্ডে ৬, কুমিল্লা বোর্ডে ৩০, যশোর শিক্ষা বোর্ডে ২, চট্টগ্রাম বোর্ডে ৩, বরিশাল বোর্ডে ১১, দিনাজপুর বোর্ডে ৩, মাদ্রাসা বোর্ডের ১১ এবং কারিগরি বোর্ডের ১৯ জন।

বহিষ্কৃত পরিদর্শকদের মধ্যে রাজশাহী বোর্ডে ১, কুমিল্লা বোর্ডে ২, যশোর বোর্ডে ১ জন।

অনুপস্থিত পরীক্ষার্থীদের মধ্যে ঢাকা শিক্ষা বোর্ডের ১০২৪, কুমিল্লা বোর্ডের ৪৬২, যশোর বোর্ডের ৪০৯, রাজশাহী বোর্ডের ৩০০, চট্টগ্রাম বোর্ডের ৩০৭, সিলেট বোর্ডের ২১১, বরিশাল বোর্ডের ২০৪, দিনাজপুর বোর্ডের ২৫২, মাদ্রাসা বোর্ডের ৮০৩ এবং কারিগরি শিক্ষা বোর্ডের ১০৫৭ জন।

বৃহস্পতিবার এসএসসিতে ইংরেজি (আবশ্যিক) প্রথমপত্র পরীক্ষা অনুষ্ঠিত হয়। এবার মাধ্যমিক সার্টিফিকেট পরীক্ষায় মোট ১৪ লাখ ৩২ হাজার ৪২৭ পরীক্ষার্থী অংশ নিচ্ছে। এর মধ্যে ছাত্রের সংখ্যা ৭ লাখ ৩৩ হাজার ২০২ ও ছাত্রী ৬ লাখ ৯৯ হাজার ৫২৫ জন।

(দ্য রিপোর্ট/এসআর/এমসি/সা/ফেব্রুয়ারি ১১, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

শিক্ষা এর সর্বশেষ খবর

শিক্ষা - এর সব খবর