thereport24.com
ঢাকা, সোমবার, ১৩ মে 24, ৩০ বৈশাখ ১৪৩১,  ৫ জিলকদ  1445

রাবির ভর্তি কার্যক্রম এবার অনলাইনে

২০১৪ ফেব্রুয়ারি ১৪ ২১:৪৬:২২
রাবির ভর্তি কার্যক্রম এবার অনলাইনে

রাবি সংবাদদাতা : রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ২০১৩-১৪ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণীতে বিভিন্ন বিভাগে ভর্তির জন্য মনোনীত শিক্ষার্থীদের অনলাইনে ভর্তি ফরম পূরণ করতে হবে। এ ছাড়াও বিভাগ ও হলের ফি জমা দেওয়ার জন্য সংশ্লিষ্ট অনুষদে যোগাযোগ করতে হবে।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এন্তাজুল হক শুক্রবার সন্ধ্যায় এ তথ্য নিশ্চিত করেন।

এন্তাজুল হক বলেন, ‘ভর্তির জন্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (http://admission.ru.ac.bd) থেকে নির্দিষ্ট সময়ের মধ্যে ফরম পূরণ করতে হবে। ভর্তি ফরম পূরণের পর নির্ধারিত ফি বাবদ প্রয়োজনীয় অর্থ যে কোনো তফসিলভুক্ত বাণিজ্যিক ব্যাংক থেকে টাকা জমার পে-অর্ডার সঙ্গে আনতে হবে।’

তিনি বলেন, ‘কলা, আইন, বিজনেস স্টাডিজ এবং সমাজবিজ্ঞান অনুষদের জন্য ২ হাজার ৯১০ টাকা। বিজ্ঞান, জীব ও ভূ-বিজ্ঞান, কৃষি এবং প্রকৌশল অনুষদের জন্য ৩ হাজার ৩৪ টাকা ফি লাগবে। এ ছাড়াও বিভাগ এবং হলের ফি বাবদ প্রয়োজনীয় অর্থের পরিমাণ জানতে সংশ্লিষ্ট অনুষদে যোগাযোগ করতে হবে।’

অনুষদসমূহের ফোন নম্বর : কলা অনুষদ-০৭২১৭১১১৪৪, আইন অনুষদ-০৭২১৭১১১৪৩, বিজনেস স্টাডিজ অনুষদ-০৭২১৭১১১২৯, সামাজিক বিজ্ঞান অনুষদ-০৭২১৭১১১৩০, বিজ্ঞান অনুষদ-০৭২১৭১১১১৫, জীব ও ভূ-বিজ্ঞান অনুষদ-০৭২১৭১১১৫৭, কৃষি অনুষদ- ০৭২১৭১১১৪২, প্রকৌশল অনুষদ-০৭২১৭১১১২৫।

শিক্ষার্থীদের যা আনতে হবে : ভর্তি হতে অফিস চলাকালীন সময়ে শিক্ষার্থীদের এসএসসি, এইচএসসি বা সমমান (যদি থাকে) পরীক্ষার মূল সার্টিফিকেট, মূল মার্কসিট, রেজিস্ট্রেশন কার্ড। এ ছাড়াও ব্যাংকের পে অর্ডার, সদ্যতোলা পাসপোর্ট সাইজের ২ কপি রঙিন ছবি এবং পরীক্ষার হল পরিদর্শক স্বাক্ষরিত এইচএসসি বা সমমান পরীক্ষার রেজিস্ট্রেশন কার্ডের কপি অনুষদের ডিন অফিসে জমা দিতে হবে। ডিন অফিসে ভর্তি সংক্রান্ত কার্যক্রম শেষ হলে পরবর্তী নির্দেশনা সংশ্লিষ্ট ডিন অফিস থেকে দেওয়া হবে।

(দ্য রিপোর্ট/এমএএ/এনডিএস/এএল/ফেব্রুয়ারি ১৪, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

শিক্ষা এর সর্বশেষ খবর

শিক্ষা - এর সব খবর