thereport24.com
ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল 24, ১৬ বৈশাখ ১৪৩১,  ২০ শাওয়াল 1445

আর্মড ফোর্সেস প্রতিনিধিদলের পুলিশ হেডকোয়ার্টার্স পরিদর্শন

২০১৬ অক্টোবর ২৩ ২০:৫০:৩৯
আর্মড ফোর্সেস প্রতিনিধিদলের পুলিশ হেডকোয়ার্টার্স পরিদর্শন

দ্য রিপোর্ট প্রতিবেদক : ন্যাশনাল ডিফেন্স কলেজের (এনডিসি) ‘আর্মড ফোর্সেস ওয়্যার কোর্স-২০১৬’ এর প্রতিনিধিদল রবিবার পুলিশ হেডকোয়ার্টার্স পরিদর্শন করেন। এনডিসি’র চিফ ইন্সট্রাকটর ব্রিগেডিয়ার জেনারেল মাহবুবুল হক প্রতিনিধিদলের নেতৃত্ব দেন।

বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) এ কে এম শহীদুল হক প্রতিনিধিদলের সঙ্গে পরস্পর শুভেচ্ছা স্মারক বিনিময় করেন। এ সময় আইজিপি বলেন, দেশের প্রয়োজন ও সংকটকালে পুলিশ এবং সশস্ত্র বাহিনীর সদস্যরা জনগণকে সঙ্গে নিয়ে একত্রে কাজ করে থাকেন। বাংলাদেশ পুলিশ এবং সশস্ত্র বাহিনীর মধ্যে বিদ্যমান পারস্পরিক শ্রদ্ধাবোধ, সম্প্রীতি ও সৌহার্দ্য আরও সম্প্রসারণ করতে হবে।

পরে অতিরিক্ত আইজিপি মো. মইনুর রহমান চৌধুরীর সভাপতিত্বে পুলিশ হেডকোয়ার্টার্সের সম্মেলন কক্ষে এক সভা অনুষ্ঠিত হয়। সভায় অতিরিক্ত ডিআইজি ড. খ. মহিদ উদ্দিন বাংলাদেশ পুলিশের ইতিহাস, ঐতিহ্য, মহান মুক্তিযুদ্ধে বীরত্বপূর্ণ ভূমিকা, অভ্যন্তরীণ আইনশৃঙ্খলা রক্ষায় অবদান, জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে গুরুত্বপূর্ণ ভূমিকা, সীমাবদ্ধতা ও ভবিষ্যৎ পরিকল্পনা ইত্যাদি বিষয় প্রতিনিধিদলের সামনে তুলে ধরেন।

প্রতিনিধিদলের সদস্যরা আইনের শাসন প্রতিষ্ঠা, পুলিশের কাছে জনগণের প্রত্যাশা, ভবিষ্যৎ পুলিশিং ইত্যাদি সম্পর্কে জানতে চান। ডিআইজি ব্যারিস্টার মাহবুবুর রহমান, অতিরিক্ত ডিআইজি মো. জহিরুল ইসলাম ভূঁইয়া, অতিরিক্ত ডিআইজি ড. খ. মহিদ উদ্দিন প্রমুখ প্রতিনিধিদলের সদস্যদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন। অনুষ্ঠানটি পরিচালনা করেন এআইজি রখফার সুলতানা খানম।

অতিরিক্ত আইজিপি মো. মইনুর রহমান চৌধুরী প্রতিনিধিদলের সদস্যদের পুলিশ হেডকোয়ার্টার্সে স্বাগত জানিয়ে বলেন, এ সফর পুলিশ ও সশস্ত্র বাহিনীর সদস্যদের মধ্যে বিরাজমান বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরও সুদৃঢ় করবে। তিনি এ ধরনের সফরের আয়োজন করায় এনডিসি কর্তৃপক্ষকে আন্তরিক ধন্যবাদ জানান এবং ভবিষ্যতে এ ধারা অব্যাহত থাকবে বলে আশা প্রকাশ করেন।

প্রতিনিধিদলের পক্ষে লে. কর্নেল নাজমুস সাকিব সশস্ত্র বাহিনীর সদস্যদের উষ্ণ অভ্যর্থনা ও আন্তরিক আতিথেয়তা প্রদানের জন্য পুলিশ প্রশাসনকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। প্রতিনিধিদলে আর্মড ফোর্সেস ওয়্যার কোর্সের ৩৫জন প্রশিক্ষণার্থী, ৬ জন ফ্যাকাল্টি মেম্বার এবং একজন স্টাফ অফিসারসহ মোট ৪২ জন কর্মকর্তা ছিলেন।

(দ্য রিপোর্ট/এমএসআর/এপি/অক্টোবর ২৩, ২০১৬)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর