thereport24.com
ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল 24, ১৬ বৈশাখ ১৪৩১,  ২০ শাওয়াল 1445

ইউএস এফডিএ থেকে বেক্সিমকোর দ্বিতীয় পণ্যের অনুমোদন

২০১৬ অক্টোবর ২৪ ১৬:২৯:৫৯
ইউএস এফডিএ থেকে বেক্সিমকোর দ্বিতীয় পণ্যের অনুমোদন

দ্য রিপোর্ট প্রতিবেদক : কার্ডিওভাসকুলার ড্রাগ বেটাপেস এর জেনেরিক ভার্সন সোটালোল হাইড্রক্লোরাইড এর এএনডিএ অনুমোদন পেয়েছে বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস লিমিটেড। ২০১৫ সালে জুন মাসে কার্ভোডিলল এর অনুমোদন লাভ করার পর এটি বেক্সিমকো ফার্মার দ্বিতীয় পণ্য। যা ইউএস এফডিএ’র অনুমোদন লাভ করলো। কোম্পানিটি থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা গেছে।

এ অনুমোদন লাভের ফলে বেক্সিমকো ফার্মা ৮০, ১২০ ও ১৬০ মি.গ্রা সোটালোল ট্যাবলেট উৎপাদন করতে পারবে। ২০১৭ সালের প্রথম প্রান্তিকের মধ্যে সোটালোল ট্যাবলেট বাজারজাত করার আশা করছে বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস।

আইএমএস এর তথ্য অনুযায়ী বর্তমানে মার্কিন যুক্তরাষ্ট্রে টেভা, কোয়ালিটেস্ট, এ্যাপোটেক্স এবং স্যানডোজ নামের চারটি কোম্পানির সোটালোল জেনেরিক ট্যাবলেট বাজারে চালু রয়েছে।

এ অনুমোদন সর্ম্পকে বেক্সিমকো ফার্মার ব্যবস্থাপনা পরিচালক নাজমুল হাসান বলেন, “আমাদের দ্বিতীয় পণ্য ইউএস এফডিএ’র এএনডিএ অনুমোদন লাভ করায় আমরা সত্যিই আনন্দিত। সোটালোল সম্পূর্ণভাবে আমাদের ইন হাউজ প্রোডাক্ট। সক্ষমতা বৃদ্ধি, রিসার্চ ও ডেভেলপমেন্ট এবং রেগুলেটরি স্কিল এ আমাদের চলমান উন্নতির বহি:প্রকাশ এটি। আমরা ইতিমধ্যে যুক্তরাষ্ট্রের বাজারে কার্ভোডিলল রপ্তানি করে।”

কোম্পানিটি বর্তমানে ৫০টিরও বেশি দেশে ওষুধ রপ্তানি করছে।

(দ্য রিপোর্ট/আরএ/অক্টোবর ২৪, ২০১৬)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর