thereport24.com
ঢাকা, শুক্রবার, ৩ মে 24, ২০ বৈশাখ ১৪৩১,  ২৪ শাওয়াল 1445

চতুর্থ দিনে ১৩৪ শিক্ষার্থী ও ৪ পরিদর্শক বহিষ্কার

২০১৪ ফেব্রুয়ারি ১৬ ১৯:২৩:২৭
চতুর্থ দিনে ১৩৪ শিক্ষার্থী ও ৪ পরিদর্শক বহিষ্কার

দ্য রিপোর্ট প্রতিবেদক : এসএসসি ও সমমানের পরীক্ষার চতুর্থ দিন রবিবার সারাদেশে ১৩৪ শিক্ষার্থী ও ৪ জন পরিদর্শকে বহিষ্কার করা হয়েছে। এ ছাড়া পরীক্ষা কেন্দ্রে অনুপস্থিত ছিল ৫১১৯ পরীক্ষার্থী। ৭টি সাধারণ শিক্ষা বোর্ড, একটি মাদ্রাসা ও একটি কারিগরি বোর্ডে এ পরীক্ষা চলছে।

আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির প্রধান ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তাসলিমা বেগম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বিকেলে এ তথ্য জানানো হয়।

বহিষ্কৃত পরীক্ষার্থীদের মধ্যে ঢাকা বোর্ডে ৪০, রাজশাহী বোর্ডে ৫, কুমিল্লা বোর্ডে ৩২, যশোর শিক্ষা বোর্ডে ১০, চট্টগ্রাম বোর্ডে ৫, সিলেট বোর্ডে ৪, বরিশাল বোর্ডে ১৫, দিনাজপুর বোর্ডে ৬, মাদ্রাসা বোর্ডে ৫ এবং কারিগরি বোর্ডের ১২ জন।

বহিষ্কৃত পরিদর্শকদের মধ্যে ঢাকা বোর্ডে ৩ জন ও যশোর বোর্ডে ১ জন।

অনুপস্থিত পরীক্ষার্থীদের মধ্যে ঢাকা শিক্ষা বোর্ডে ১০৪৯, রাজশাহী বোর্ডে ৩০৬, কুমিল্লা বোর্ডে ৪৬২, যশোর বোর্ডে ৪২৩, চট্টগ্রাম বোর্ডে ৩০৫, সিলেট বোর্ডে ২১৭, বরিশাল বোর্ডে ২১৬, দিনাজপুর বোর্ডে ২৭৩, মাদ্রাসা বোর্ডে ৮২৮ এবং কারিগরি শিক্ষা বোর্ডে ১০৪০ জন।

রবিবার ইংরেজি (আবশ্যিক) দ্বিতীয় পত্র পরীক্ষা অনুষ্ঠিত হয়। এবার মাধ্যমিক সার্টিফিকেট পরীক্ষায় মোট ১৪ লাখ ৩২ হাজার ৪২৭ পরীক্ষার্থী অংশ নিচ্ছে। এর মধ্যে ছাত্রের সংখ্যা ৭ লাখ ৩৩ হাজার ২০২ ও ছাত্রী ৬ লাখ ৯৯ হাজার ৫২৫ জন।

(দ্য রিপোর্ট/এসআর/এনডিএস/ফেব্রুয়ারি ১৬, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

শিক্ষা এর সর্বশেষ খবর

শিক্ষা - এর সব খবর