thereport24.com
ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল 24, ১৬ বৈশাখ ১৪৩১,  ২০ শাওয়াল 1445

বিপিএলে অন্যরকম মিরাজ

২০১৬ নভেম্বর ২৮ ২২:২৬:০৬
বিপিএলে অন্যরকম মিরাজ

দ্য রিপোর্ট প্রতিবেদক : সম্প্রতি বাংলাদেশ-ইংল্যান্ডের টেস্ট সিরিজে বল হাতে দুর্দান্ত এক মিরাজের পরিচয় পায় ক্রিকেট ভক্তরা। অবশ্য, ব্যাটসম্যান মিরাজ আর নেতা মিরাজের পরিচয় এর আগেই তিনি দিয়েছিলেন যুবাদের অধিনায়ক থাকা অবস্থায়। তবে তা ছিল সল্প পরিসরে। এবার নিজের পরিচয়টা আরও বেশি উজ্জ্বল করে দিয়েছেন বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) ক্রিকেটে ব্যাট হাতে দুর্দান্ত ভূমিকা রেখে। শুধু তাই নয়, বল হাতেও এদিন ‍মিরাজ রেখেছেন দারুণ ভূমিকা। এই সুবাদে এদিনের ম্যাচসেরার পুরস্কারটিও জিতে নিয়েছেন তিনি।

সোমবার (২৮ নভেম্বর) ৩১তম ম্যাচে রংপুরের বিপক্ষে ৪৯ রানে নিজেদের জয় পেয়েছে মিরাজের দল রাজশাহী কিংস। এদিন চলতি আসরে নিজেদের পঞ্চম জয়ে ১০ পয়েন্ট নিয়ে রংপুরকে হটিয়ে চতুর্থ স্থানে উঠে এসেছে তারা। রাজশাহীর জয়ে এদিন দারুণ ভূমিকা রেখেছে দলের তরুণ অলরাউন্ডার মেহদি হাসান মিরাজ। ব্যাট হাতে তিনি যেমন করেছেন টি২০ ক্যারিয়ার সেরা ৪১ রান, তেমনি ঘূর্ণি বলে তুলে নিয়েছেন গুরুত্বপূর্ণ ২ উইকেট।

দিনের একমাত্র ম্যাচে প্রথমে ব্যাট করতে নেমে মেহেদি হাসান মিরাজ ও ফরহাদ রেজার দারুণ জুটিতে ১২৮ রান সংগ্রহ করে রাজশাহী কিংস। ব্যাটিং করতে নেমে এদিন যখন শুরু থেকে বিপর্যয়ের দিকে যাচ্ছিল দল, তখন এই ধাক্কা সামলান ৮ নম্বরে নাম মিরাজ ও ফরহাদ জুটি। এই জুটিই এদিন নির্ধারিত ২০ ওভার শেষে ৭ উইকেটের বিনিময়ে সম্মানজনক স্কোর এনে দেয় রাজশাহীকে।

দলের পক্ষে এদিন ব্যক্তিগত সর্বোচ্চ স্কোর ফরহাদ রেজা করলেও, তাকে দারুণ সঙ্গ দিয়েছিলেন মিরাজ। অপরাজিত থেকে দলের পক্ষে সংগ্রহ করেছেন দ্বিতীয় সর্বোচ্চ রান। সমগ্র টি২০ ক্যারিয়ারের সর্বোচ্চ স্কোরও এদিন সংগ্রহ করেছেন মিরাজ। ৩৩ বলে তিনি করেছেন অপরাজিত ৪১ রান। হাঁকিয়েছেন ১টি ছক্কা ও ৩টি চার।

এছাড়া এদিন বল হাতেও বেশ ভালো করেছেন মিরাজ। ২ ওভারে ১২ রানের বিনিময়ে তিনি তুলে নিয়েছেন ২টি উইকেট।

(দ্য রিপোর্ট/এজে/এনআই/নভেম্বর ২৮, ২০১৬)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর