thereport24.com
ঢাকা, বুধবার, ২২ মে 24, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১৪ জিলকদ  1445

‘মেসে আর থাকব না, হল আমাদের ঠিকানা’

২০১৪ ফেব্রুয়ারি ১৮ ১৬:০৪:০৭
‘মেসে আর থাকব না, হল আমাদের ঠিকানা’

দ্য রিপোর্ট প্রতিবেদক : প্রশাসনের আশ্বাসের পরিপ্রেক্ষিতে বেদখল হলগুলো উদ্ধারের দাবিতে আন্দোলনরত জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থীরা প্রেস ক্লাবের সামনে থেকে সরে গেছেন।

শিক্ষার্থীরা মঙ্গলবার দুপুর ১টা থেকে প্রেস ক্লাবের সামনের রাস্তা অবরোধ করে রাখেন। দুপুর ৩টার দিকে তারা আন্দোলন প্রত্যাহার করেন।

এর আগে শিক্ষার্থীরা প্রেস ক্লাবের সামনের রাস্তায় জড়ো হয়ে সেখানে অবস্থান নেন। অনেকে এ সময় রাস্তার ওপর শুয়ে পড়েন এবং টায়ার জ্বালিয়ে রাস্তা অবরোধ করে রাখেন।

‘মেসে আর থাকব না, হল আমাদের ঠিকানা’- এমন শ্লোগান দিয়ে তারা রাস্তায় অবস্থান কর্মসূচি পালন করেন।

বিশ্ববিদ্যালয়ের ভূগোল বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র সুকুমার রায় দ্য রিপোর্টকে বলেন, ‘দাবি না মানা পর্যন্ত আমাদের আন্দোলন চলবে। শিক্ষকরা আমাদের যৌক্তিক আন্দোলনের পক্ষে রয়েছেন।’

জবি ছাত্রলীগের সহ-সভাপতি মেহেদী হাসান লেলিন বলেন, ‘জবির ১৩টি হলের মধ্যে দুটি হল বিশ্ববিদ্যালয়ের দখলে রয়েছে। বাকি ১১টি হল ভূমিদস্যু ও ক্ষমতাসীনদের দখলে। কর্তৃপক্ষের আশ্বাস না পাওয়া পর্যন্ত আমাদের আন্দোলন অব্যাহত থাকবে।’

বাংলা বিভাগের চতুর্থ বর্ষের ছাত্র আল-মামুন কবির বলেন, ‘পরিবহন, আবাসন সংকট নিরসন ও ব্যাংক স্থানান্তরসহ আট দফা দাবিতে আন্দোলন চলছে। আশা করি, কর্তৃপক্ষ আমাদের দাবি মেনে নিতে প্রয়োজনীয় ব্যবস্থা নেবে।’

উল্লেখ্য, গত ১৩ ফেব্রুয়ারি থেকে দখল করা হলগুলো উদ্ধারের দাবিতে আন্দোলন করে আসছেন জবি শিক্ষার্থীরা। এর আগে তারা সরকারের তিন মন্ত্রণালয়ে স্মারকলিপি দেন।

আন্দোলনের ধারাবাহিকতায় মঙ্গলবার সকালে ক্যাম্পাসে আন্দোলন শুরু হয়। দুপুর ১টার দিকে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা প্রেস ক্লাব এলাকায় অবস্থান নেন।

এ ছাড়া বুধবার সকাল ৮টা থেকে আবারও আন্দোলন শুরু করার ঘোষণা দেয় জবির হল উদ্ধার সমন্বয় কমিটি।

(দ্য রিপোর্ট/এসআর/একে/এমএআর/সা/ফেব্রুয়ারি ১৮, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

শিক্ষা এর সর্বশেষ খবর

শিক্ষা - এর সব খবর