thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল 24, ১৭ বৈশাখ ১৪৩১,  ২১ শাওয়াল 1445

ইবি’র ‘এফ’ ইউনিটের পুনঃভর্তি পরীক্ষা ১৬ মার্চ

২০১৭ মার্চ ০৭ ১৮:১৪:০৯
ইবি’র ‘এফ’ ইউনিটের পুনঃভর্তি পরীক্ষা ১৬ মার্চ

ইবি প্রতিনিধি : প্রশ্ন ফাঁসের দায়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) বাতিলকৃত ‘এফ’ ইউনিটের পুনঃভর্তি পরীক্ষা ১৬ মার্চ অনুষ্ঠিত হবে। বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এসএম আব্দুল লতিফ বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, মঙ্গলবার (৭ মার্চ) বেলা ১২টায় প্রশাসনিক ভবনে কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা কমিটির সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদভূক্ত ‘এফ’ ইউনিটের পুনঃভর্তি পরীক্ষা ১৬ মার্চ সকাল ১০টায় এক শিফটে অনুষ্ঠিত হবে। ‘এফ’ ইউনিটের পুনঃভর্তি পরীক্ষায় ওই ইউনিটে আবেদনকারী ২ হাজার ৯শত ৪৪ জন শিক্ষার্থী অংশগ্রহণ করতে পারবে।

এদিকে পুনঃভর্তি পরীক্ষার সিদ্ধান্তের প্রতিবাদে সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত বিশ্ববিদ্যালয় প্রশাসনিক ভবনের সামনে মানববন্ধন ও অবস্থান কর্মসূচি পালন করেছে ভুক্তোভোগী শিক্ষার্থীরা।

এ কর্মসূচিতে শিক্ষার্থীরা দাবি জানান, যারা প্রশ্নপত্র ফাঁসের সাথে জড়িত শুধু তাদেরকেই শাস্তি দেওয়া হোক। ভর্তি কেন বাতিল করা হবে। ভর্তি বহাল না রাখা হলে উচ্চ আদালতে যাওয়ার পাশাপাশি কঠোর কর্মসূচিও দেওয়া হবে।

উল্লেখ্য, সোমবার (৬ মার্চ) কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ে ‘এফ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় প্রশ্ন ফাঁসের সত্যতা পাওয়া যায়। এ ঘটনায় জড়িত থাকায় অভিযুক্ত গণিত বিভাগের চেয়ারম্যান মো. নুরুল ইসলাম ও দুই জন কর্মচারীকে সাময়িক বহিষ্কার, ১০০ শিক্ষার্থীর ভর্তি বাতিল এবং এক ছাত্রকে আজীবন বহিষ্কার ও তার স্নাতকের সনদ বাতিল করে ইবি প্রশাসন।

(দ্য রিপোর্ট/এমএইচএ/এপি/মার্চ ০৭, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর