thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৭ মে 24, ২ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৯ জিলকদ  1445

কিউদের বিপক্ষে টেস্ট জেতেনি বাংলাদেশ

২০১৩ অক্টোবর ০৮ ১৫:৫০:১১ ০০০০ 00 ০০ ০০:০০:০০
কিউদের বিপক্ষে টেস্ট জেতেনি বাংলাদেশ
দিরিপোর্ট২৪ প্রতিবেদক: সিরিজের প্রথম টেস্টে মাঠে নামার আগে প্রস্তুতি ম্যাচ খেলতে পারেনি বাংলাদেশ ও নিউজিল্যান্ড। বৃষ্টির জন্য প্রস্তুতি ম্যাচ খেলতে না পারলেও ময়দানী লড়াইয়ের জন্য তৈরি উভয় দল।

শেন জার্গেনসেনের অধীনে অতিথিদের বিপক্ষে ব্যাটে-বলের যুদ্ধ শুরুর আগে নিজেদের ঝালিয়ে নিয়েছেন বাংলাদেশের ক্রিকেটাররা। দলে কোনো চোট সমস্যা নেই।ছন্দে আছেন তামিম ইকবাল, সাকিব আল হাসান, নাসির হোসেন ও অধিনায়ক মুশফিকুর রহিম।

চট্টগ্রামে আয়োজিত সংবাদ সম্মেলনে মুশফিকুরের কণ্ঠে আশার কথাই শোনা গেল।তার মতে, বৃষ্টির জন্য সিরিজের আগে প্রস্তুতি ম্যাচ খেলতে পারিনি আমরা। এতে আমাদের চেয়ে বেশি ক্ষতি হয়েছে নিউজিল্যান্ডের। কারণ তারা আমাদের পরীক্ষা-নিরীক্ষা করার সুযোগ পায়নি। আমার মনে হয়, এদিক দিয়ে স্বাগতিক হিসেবে এগিয়ে থাকবো আমরা। আশা করছি, সিরিজে ভালো করবে দল।’

অধিনায়কের মুখে ইতিবাচক কথা শোনা গেলেও কিউদের বিপক্ষে টেস্ট জয়ের রেকর্ড নেই বাংলাদেশের। কিউইদের সঙ্গে মোট নয়টি টেস্ট খেলেছে টাইগাররা। এর মধ্যে একটিতে ড্র এবং বাকি সব কয়টিতে হেরেছে মুশফিকুর রহিমের দল।

টেস্টে সাফল্য না থাকলেও একদিনের সিরিজে নিউজিল্যান্ডের বিপক্ষে সুখ স্মুতি রয়েছে বাংলাদেশের। তিন বছর আগে অতিথিদের বিপক্ষে ৪-০ তে ওয়ানডে সিরিজ জিতেছে বাংলাদেশ। প্রথম টেস্টে মাঠে নামার আগে এটাই অনুপ্রেরণা হিসেবে কাজ করবে স্বাগতিকদের।

(দি রির্পোট২৪/সিজি/অক্টোবর ০৮, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর