thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল 24, ১৭ বৈশাখ ১৪৩১,  ২১ শাওয়াল 1445

গুজরাটকে উড়িয়ে কলকাতার রেকর্ড জয়

২০১৭ এপ্রিল ০৮ ০৯:৪০:৫৬
গুজরাটকে উড়িয়ে কলকাতার রেকর্ড জয়

দ্য রিপোর্ট ডেস্ক : ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) তৃতীয় ম্যাচ ও নিজেদের প্রথম ম্যাচে দুরন্ত জয় তুলে নিয়েছে কলকাতা নাইট রাউডার্স (কেকেআর)। গুজরাট লায়ন্সের বিপক্ষে ১০ উইকেটের জয় তুলে নিয়েছে কেকেআর।

এরই মধ্যে শ্রীলঙ্কা সফর শেষ করে কেকেআর শিবিরে যোগদান করেছেন সাকিব আল হাসান। তবে প্রথম ম্যাচের একাদশে ছিলেন না তিনি।

রাজকোট স্টেডিয়ামে টসে জিতে গুজরাটকে ব্যাটিং পাঠায় কলকাতা। প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটে ১৮৩ রান সংগ্রহ করে সুরেশ রায়নার দল। যার জবাবে ব্যাট করতে নেমে কেকেআর কোন উইকেট না হারিয়ে ৩১ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায়।

গুজরাটের হয়ে ওপেনার জ্যাসন রয় ১৪ আর ব্রেন্ডন ম্যাককালাম ৩৫ রান করেন। তিন নম্বরে নামা দলপতি রায়না করেন ইনিংস সর্বোচ্চ ৬৮ রান। অপরাজিত থাকা এই তারকা ৫১ বলে সাতটি চারের সাহায্যে তার ইনিংসটি সাজান। অ্যারন ফিঞ্চ ১৫ রানে সাজঘরে ফেরেন। দিনেশ কার্তিক ২৫ বলে ৬টি চার আর দুটি ছক্কায় করেন ৪৭ রান।

কলকাতার হয়ে দুটি উইকেট নেন কুলদীপ যাদব। একটি করে উইকেট পান ট্রেন্ট বোল্ট, পিযুশ চাওলা।

১৮৪ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে কলকাতার দলপতি গৌতম গম্ভীর ৪৮ বলে ১২টি চারের সাহায্যে ৭৬ রান করে অপরাজিত থাকেন। আরেক ওপেনার ক্রিস লিন ৭ রানের জন্য সেঞ্চুরি থেকে বঞ্চিত হন। ৯৩ রানের ইনিংস খেলার পথে মাত্র ৪১ বল মোকাবেলা করেন। তার ইনিংসে ছিল ৬টি চারের পাশাপাশি ৮টি ছক্কার মার।

ম্যান অব দ্য ম্যাচের পুরস্কার পান ক্রিস লিন। এটাই টি২০ ফরম্যাটে ১০ উইকেট হাতে রেখে সর্বোচ্চ রান তাড়া করে জেতার রেকর্ড।

(দ্য রিপোর্ট/এনপিএস/এপ্রিল ০৮, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর