thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল 24, ১৬ বৈশাখ ১৪৩১,  ২১ শাওয়াল 1445

দিনাজপুরে বয়লার বিস্ফোরণে ৩০ শ্রমিক দগ্ধ

২০১৭ এপ্রিল ১৯ ১৭:১৩:৫৩
দিনাজপুরে বয়লার বিস্ফোরণে ৩০ শ্রমিক দগ্ধ

দিনাজপুর প্রতিনিধি : দিনাজপুরে যমুনা অটোরাইস মিলে বয়লার বিস্ফোরণে এক নারীসহ ৩০ জন শ্রমিক দগ্ধ হয়েছেন। আহতদের মধ্যে ২৮ জনকে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতদের অবস্থা আশঙ্কাজনক। বুধবার (১৯ এপ্রিল)বেলা ১১টার দিকে এ ঘটনা ঘটে।

আহতদের সহকর্মীরা দ্য রিপোর্টকে জানান, দিনাজপুরের সদর উপজেলার গোপালগঞ্জ শেখহাটি এলাকায় যমুনা অটোরাইসমিলে বেলা ১১টার দিকে আকস্মিক বিস্ফোরণ ঘটে। এসময় সেখানে প্রায় অর্ধশত শ্রমিক কাজ করছিল। বিস্ফোরণে ৩০ জন শ্রমিক আহত হয়। এদের মধ্যে গুরুতর আহত ২৮ জনকে উদ্ধার করে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়েছে।

এছাড়া আশঙ্কাজনক ৮ জনকে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতাল থেকে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। এরা হচ্ছে-অঞ্জলী, আরিফ, মুন্না, রঞ্জিত, রুস্তম, মোকসেদ, নবিউল ও শফিকুল।

দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. সারোয়ার জাহান দ্য রিপোর্টকে জানান, আহত ২৮ জনের অবস্থা আশঙ্কাজনক। আহতদের সর্বাত্মক চিকিৎসা ব্যবস্থা নিশ্চিত করতে হাসপাতালের কর্মরত চিকিৎসকসহ সকল কর্মকর্তা-কর্মচারীদের ছুটি বাতিল করা হয়েছে।

দিনাজপুর ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক রফিকুজ্জামান জানান, খবর পাওয়ার সাথে সাথে আহতদের উদ্ধার করে হাসপাতালে নেওয়া হয়।

স্থানীয়রা জানায়, বয়লারটি অনেক পুরোনো ও ফিটনেসবিহীন হওয়ার কারণেই এই দুর্ঘটনা ঘটেছে। তবে এ ব্যাপারে মিল মালিক সুবল ঘোষের সাথে যোগাযোগ করার চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

দিনাজপুর পুলিশ সুপার হামিদুল আলম জানান, অটোরাইস মিলের অবকাঠামোগত দুর্বলতা এবং যান্ত্রিক ত্রুটির কারণেই এই দুর্ঘটনা ঘটতে পারে। বিষয়টি খতিয়ে দেখা হবে।

(দ্য রিপোর্ট/একেএ/এপি/এপ্রিল ১৯, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর