thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল 24, ১৭ বৈশাখ ১৪৩১,  ২১ শাওয়াল 1445

জেমস বন্ড তারকা রজার মুর আর নেই

২০১৭ মে ২৪ ১৭:৩৫:৪৭
জেমস বন্ড তারকা রজার মুর আর নেই

দ্য রিপোর্ট ডেস্ক : মারা গেলেন বিখ্যাত জেমস বন্ড স্টার স্যার রজার মুর। পরিবারের তরফে টুইটে তার মৃত্যুর খবর জানানো হয়েছে।

ক্যান্সারের সঙ্গে লড়াইয়ে পরাজিত হয়ে মঙ্গলবার সুইজারল্যান্ডে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন ৮৯ বছর বয়সী এই অভিনেতা। তার ইচ্ছাতেই মোনাকোতে সমাধিস্থ করা হয় রজারকে। পরিবারের তরফে এমনই জানানো হয়েছে।

টুইটারে তার তিন সন্তান ডেবোরা, জেফ্রি, ক্রিশ্চিয়ান লিখেছেন, ‘‌এত ভালোবাসা দিয়েছ, তার জন্য ধন্যবাদ, আমাদের বলার কোনও ভাষা নেই।’

মৃত্যুকালে রজার রেখে গেলেন‌ স্ত্রী ক্রিস্টিনাকেও। নাইটহুডে সম্মানিত হয়েছেন রজার মুর।

জনপ্রিয় জেমস বন্ড সিরিজের ৭টিতে ব্রিটিশ স্পাই চরিত্রে অভিনয় করেছেন রজার। তার মধ্যে উল্লেখযোগ্য লিভ অ্যান্ড লেট ডাই, দ্য স্পাই হু লাভড মি।

শুধু রুপালি পর্দায় নয়, টেলিভিশনেও একাধিক শো করেছেন তিনি। ‘‌দ্য পারসুডারস অ্যান্ড দ্য সেন্ট’‌ নামে রজার মুরের জনপ্রিয় টেলিভিশন শোও করেছেন তিনি।

ইউনিসেফের হয়েও দীর্ঘদিন কাজ করেছেন রজার। একাধিক মানবাধিকারের রক্ষার কাজ করেছেন তিনি। ১৯৯১–এ তাকে সৌহাদ্য দূত হিসেবে নিয়োগ করে ইউনিসেফ।

রজার মুর অভিনীত বন্ড সিরিজের ছবিগুলো হল:‌ লিভ অ্যান্ড লেট ডাই (‌১৯৭৩)‌, দ্য ম্যান উইথ দ্য গোল্ডেন গান (‌১৯৭৪)‌, দ্য স্পাই হু লাভড মি (‌১৯৭৭)‌, মুনরেকার (‌১৯৭৯)‌, ফর ইওর আইজ ওনলি (‌১৯৮১)‌, অক্টোপুসি (‌১৯৮৩)‌, আ ভিউ টু আ কিল (‌১৯৮৫)‌।

(দ্য রিপোর্ট/এফএস/মে ২৪, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর