thereport24.com
ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল 24, ১৫ বৈশাখ ১৪৩১,  ২০ শাওয়াল 1445

বান্দরবা‌নে বৌদ্ধভিক্ষু হত্যা মামলায় ‌তিন জঙ্গী রিমান্ডে

২০১৭ জুন ১৯ ২০:৩৫:৩৪
বান্দরবা‌নে বৌদ্ধভিক্ষু হত্যা মামলায় ‌তিন জঙ্গী রিমান্ডে

বান্দরবান প্র‌তি‌নি‌ধি : বান্দরবানের নাইক্ষ্যংছড়িতে বৌদ্ধভিক্ষু হত্যা মামলায় তিন জঙ্গির ৭ দি‌নের রিমান্ড মঞ্জুর ক‌রে‌ছেন আদালত।

সোমবার (১৯ জুন) সকা‌লে গ্রেফতার তিন জঙ্গী‌কে কারাগার থে‌কে কড়া নিরাপত্তায় বান্দরবান অ‌তি‌রিক্ত চীফ জু‌ডি‌শিয়াল ম্যা‌জি‌স্ট্রেট আবু হানি‌ফের আদাল‌তে হা‌জির ক‌রে ৭ দিনের রিমান্ড চায় পুলিশ। এসময় আদালত বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলায় বৌদ্ধভিক্ষু মংসই উ (৭৮) হত্যা মামলায় তিন জঙ্গীর ৭ দিনের রিমা‌ন্ড মঞ্জুর করেন।

আদালতে আসামি‌দের ম‌ধ্যে সীতাকুণ্ড জঙ্গি আস্তানা থেকে গ্রেফতার জহিরুল হক ও কুমিল্লার জঙ্গি আস্তানা থেকে পালানোর সময় গ্রেফতার মাহমুদুল হাসান‌কে ৪ দিন ক‌রে এবং জঙ্গী জ‌হি‌রের স্ত্রী রা‌জিয়া বেগ‌মের ৩ দি‌নের রিমান্ড মঞ্জুর ক‌রেন। তাঁদের মধ্যে জঙ্গি দম্পতির বাড়ি নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী ইউনিয়নের যৌথ খামারপাড়ায় ও মাহমুদুলের বাড়ি বাইশারী ইউনিয়নের লম্বাবিল এলাকায়।

পুলিশ জানায়, গত বছরের ১৪ মে নাইক্ষ্যংছড়ির বাইশারী ইউনিয়নের উত্তর চাকপাড়া বৌদ্ধ বিহারের (ক্যায়াং) প্রধান ভিক্ষু মংসই উকে গলা কেটে হত্যা করা হয়। দুই বছর আগে প্রতিষ্ঠা হয় ওই বৌদ্ধ বিহারটি। এরপর থেকেই বিহারের প্রধান ভিক্ষু হিসেবে দায়িত্বে ছিলেন মংসই। তিনি বৌদ্ধ ধর্মীয় রীতিনীতি অনুসরণ করে ভিক্ষুর দায়িত্ব পালন করছিলেন। ভিক্ষুকে হত্যার ঘটনায় তাঁর ছেলে চিংসাউ চাক নাইক্ষ্যংছড়ি থানায় একটি হত্যা মামলা করেন। ওই মামলায় তিন জঙ্গিকে গ্রেফতার দেখিয়ে গত ২৯ মে কড়া নিরাপত্তায় আদালতে হাজির করা হয়। পরে বিচারক অভিযোগ আমলে নিয়ে তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন। এছাড়া ওই মামলায় হ্লামং চাক, মিয়ানমারের রোহিঙ্গা নাগরিক জিয়া উদ্দিন ও রহিম নামে আরও্র তিনজনকে গত বছর গ্রেফতার করা হয়।

গ্রেফতার হওয়া ওই তিন জঙ্গিকে রবিবার চট্টগ্রাম কারাগার থেকে বান্দরবান জেলহাজতে আনা হয়। সেখান থেকে সোমবার বৌদ্ধভিক্ষু হত্যা মামলায় আদালতে হাজির করা হয়।

(দ্য রিপোর্ট/এজে/এনআই/জুন ১৯, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর