thereport24.com
ঢাকা, রবিবার, ২ জুন ২০২৪, ১৮ জ্যৈষ্ঠ ১৪৩১,  ২৫ জিলকদ  ১৪৪৫

টাঙ্গাইলে বন্যায় প্রাথমিক শিক্ষা কার্যক্রম ব্যাহত

২০১৭ জুলাই ২০ ০৮:৩৫:৪৪
টাঙ্গাইলে বন্যায় প্রাথমিক শিক্ষা কার্যক্রম ব্যাহত

টাঙ্গাইল প্রতিনিধি : টাঙ্গাইলে বন্যায় ১৯৭টি সরকারি প্রাথমিক শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষাদান কার্যক্রম ব্যাহত হচ্ছে। এদের মধ্যে ৪০টির বেশি বিদ্যালয়ের ভবনে পানি ঢুকে পরেছে। ফলে জেলার পাশ্ববর্তী উচু স্থানে শিক্ষাদান কার্যক্রম পরিচালনা করছেন শিক্ষকরা।

কিন্ত তাতে শিক্ষার্থীদের উপস্থিতি একেবারেই কম। সার্বিক ভাবে শিক্ষার্থীদের শিক্ষা কার্যক্রম চরম ব্যহত হচ্ছে। ফলে পরীক্ষায় ভাল ফলাফল নিয়ে চরম হতাশায় পরেছে শিক্ষার্থীরা। একই সঙ্গে বিষয়টি নিয়ে চিন্তিত অভিভাবক ও শিক্ষকরা।

টাঙ্গাইলে যমুনা ও ধলেশ্বরী নদীর পানি কয়েক দিন আগে ব্যাপক ভাবে বৃদ্ধি পাওয়ায় জেলার ৫টি উপজেলায় বন্যা দেখা দেয়। এতে করে ওই এলাকাগুলোতে ভেঙ্গে পরে প্রাথমিক শিক্ষা কার্যক্রম। এতে করে চরম হতাশা দেখা দিয়েছে বিদ্যালয়ের শিক্ষক, ছাত্র ও অভিভাবকদের মাঝে। কিছুদিন পরেই অনুষ্ঠিত হবে পরীক্ষা। আর এ পরীক্ষায় ফলাফল বিপর্যয়ের আশঙ্কা করছে সংশ্লিষ্টরা।

গত ২৪ ঘন্টায় যমুনা নদীর পানি কমে টাঙ্গাইলের নলিন অংশে বিপৎসীমার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে। ইতোমধ্যে কিছু বিদ্যালয় থেকে পানি নেমে যেতে শুরু করেছে।

এ ব্যাপারে টাঙ্গাইল জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. আতোয়ার রহমান বলেন, কিছু কিছু বিদ্যালয়ে বন্যায় পানি ডুকে অবকাঠামো ক্ষতিগ্রস্ত হয়েছে। ইতোমধ্যে জেলার ৩টি বিদ্যালয় নদী ভাঙ্গনে বিলীন হয়ে গেছে। আমরা ক্ষতিগ্রস্ত বিদ্যালয়গুলো পরিদর্শন করেছি। প্রাথমিক শিক্ষা কার্যক্রম অব্যাহত রাখতে সকল ধরনের পদক্ষেপ নেওয়া হয়েছে।

(দ্য রিপোর্ট/এনটি/জুলাই ২০, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর