thereport24.com
ঢাকা, সোমবার, ৬ মে 24, ২২ বৈশাখ ১৪৩১,  ২৭ শাওয়াল 1445

টাইপিস্টের বউ তিশা

২০১৩ নভেম্বর ০৭ ২১:৪২:০৪
টাইপিস্টের বউ তিশা

দিরিপোর্ট ডেস্ক : দরিদ্র বজলু টাইপিস্টের সংসার রীতিমত অসহ্য লাগে লতার। ৫ বছরের সংসারে মানুষটা তাকে কোনো শান্তি দিতে পারল না। বজলুর বন্ধু অরুণ বলেছে আজকাল কেউ রাস্তার মোড়ে বসে থাকা টাইপিস্টের কাছে যায় না। সবাই চায় এখন কম্পিউটার কম্পোজ। এক সময় বজলুর বাবাও ছিল টাইপিস্ট। তাই বজলু এই পেশা ছাড়তে চায় না। টাইপ মেশিনটা তার বাবার। এর মধ্যে জড়িয়ে আছে অনেক ভালোবাসা।

অরুণ ঢাকায় ভালো চাকুরি করে। অনেক আয় রোজগার তার। বজলুর বাসায় আসার সময় ভালো ভালো বাজার করে নিয়ে আসে অরুণ। রাতে খাওয়া-দাওয়ার পর তিনজন মিলে গল্প করে। এক সময় বজলু নাক ডেকে ঘুমিয়ে পড়ে। সারারাত বসে গল্প করে অরুণ আর লতা। ধীরে ধীরে লতাকে রঙিন স্বপ্ন দেখাতে থাকে অরুণ।

স্বপ্ন যত বেশি রঙিন হয় তত বেশি বজলুর সংসারের এই সাদা কালো ছবি অসহ্য হতে থাকে লতার। ধীরে ধীরে বজলু আর লতার দূরত্ব বাড়তে থাকে। একদিন লতা অরুণের হাত ধরে পালিয়ে যায়- এমন গল্প নিয়ে নির্মিত হয়েছে নাটক ‘সহজ সরল প্রেমের গল্প’।

মেজবাহ উদ্দিন সুমনের রচনায় এটি পরিচালনা করেছেন হাবিব মাসুদ। এতে টাইপিস্টের চরিত্রে অভিনয় করেছেন শহীদুজ্জামান সেলিম। আর তার স্ত্রী লতার চরিত্রে রয়েছেন নুসরাত ইমরোজ তিশা। নাটকটিতে অরুণ চরিত্রে অভিনয় করেছেন মঞ্চ অভিনেতা শাহাদাত।

৮ নভেম্বর রাত ৭ টা ৪০ মিনিটে মাছরাঙা টেলিভিশনে প্রচার হবে নাটকটি।

(দিরিপোর্ট২৪/আইএফ/আইজেকে/এমডি/নভেম্বর ০৭, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

জলসা ঘর এর সর্বশেষ খবর

জলসা ঘর - এর সব খবর