thereport24.com
ঢাকা, রবিবার, ১৯ মে 24, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১১ জিলকদ  1445

কেক প্রতিযোগিতায় জনি ডেপ

২০১৩ নভেম্বর ০৯ ১১:০৫:১২
কেক প্রতিযোগিতায় জনি ডেপ

দিরিপোর্ট২৪ ডেস্ক : ক্যা্রিবীয় উপসাগরের ব্রেদার্ন কোর্টের জলদস্যু ক্যাপ্টেন জ্যাক স্প্যারোর কথা নিশ্চয়ই মনে আছে? প্যাইরেটস অব দ্য ক্যারিবিয়ান সিনেমায় ক্যাপ্টেন জ্যাক স্প্যারোর চরিত্রে অভিনয় করেই তো জনি ডেপ জয় করেছে ভক্তকুলের মন।

এবার জ্যাক স্প্যারোর আদলে জনি ডেপের একটি লাইফসাইজ কেক তৈরি করেছেন ব্রিটেনের ওয়েস্ট মিডল্যান্ডসের বাসিন্দা লারা ক্লার্ক। অপেশাদার এই কেক প্রস্তুতকারী বার্মিংহামের আন্তর্জাতিক কেক প্রতিযোগিতায় হাজির হয়েছেন জ্যাক স্প্যারোকে নিয়ে।

এ ব্যাপারে লারা বলেন, ‘বিচারকরা নিশ্চয়ই তিনস্তর বিশিষ্ট বিয়ের কেক দেখেই অভ্যস্ত। তাই জ্যাক স্প্যারোর কেকটিতে তারা নতুনত্ব খুঁজে পাবেন।’

প্রতিযোগিতার আয়োজকদের কণ্ঠেও লারার কথার প্রতিধ্বনি শোনা গেলো। প্রতিযোগিতার মুখপাত্র জানান, লারা সৃষ্টিশীলতা বিস্মিত করার মতো।

বিঙ্গো ওয়েবসাইটে কর্মরত লারার কেক তৈরির ব্যাপারে প্রাতিষ্ঠানিক কোনো শিক্ষা নেই। ইউটিউবের ভিডিও দেখে দেখে কেক তৈরি শিখেছেন তিনি।

পাঁচ ফিট পাঁচ ইঞ্চি লম্বা বিশাল ওই কেকটি ঠাঁই পেয়েছে প্রতিযোগিতার বৃহত্তম কেক প্রদর্শনী অংশে।

কেকটি কিন্তু রাতারাতি তৈরি হয়নি। এতে ৯০ ঘণ্টা সময় লেগেছে লারার।

প্যাইরেটস অব দ্য ক্যারিবিয়ান সিনেমা দেখে অনেকটা শখের বসেই কেকটি তৈরি করেছিলেন লারা। তার অন্য কোনো পরিকল্পনা ছিল না। লারার এক বন্ধুই তাকে কেকটি প্রতিযোগিতায় নেয়ার পরামর্শ দেয়।

তবে বিপত্তি বাঁধে কেকটির সাইজ নিয়ে। মানুষের সমান উচ্চতার কেকটি দরজা দিয়ে বের করা কিছুটা কষ্টসাধ্যই ছিল। শেষমেষ একটি মিনিবাসে করে কেকটিকে প্রতিযোগিতার স্থানে গেছেন লারা।

প্রতিযোগিতার ফলাফল জানার জন্য অবশ্য লারাকে অপেক্ষা করতে হবে রবিবার পর্যন্ত। দেখা যাক, জ্যাক স্প্যারোর মাথায় বিজয় মুকুট ওঠে কিনা? সূত্র: বিবিসি।

(দিরিপোর্ট২৪/কেএন/জেএম/নভেম্বর ০৯, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

জলসা ঘর এর সর্বশেষ খবর

জলসা ঘর - এর সব খবর