thereport24.com
ঢাকা, শনিবার, ৪ মে 24, ২১ বৈশাখ ১৪৩১,  ২৫ শাওয়াল 1445

নির্বাচন পর্যবেক্ষনে আসছে যুক্তরাষ্ট্রের ১২ দল

২০১৮ ডিসেম্বর ০১ ১৩:৫০:৩৭
নির্বাচন পর্যবেক্ষনে আসছে যুক্তরাষ্ট্রের ১২ দল

দ্য রিপোর্ট ডেস্ক : একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ১২টি পর্যবেক্ষক দল এবং নিজস্ব অর্থায়নে কয়েক হাজার দেশীয় পর্যবেক্ষক পাঠাচ্ছে যুক্তরাষ্ট্র।

বাংলাদেশের আসন্ন নির্বাচন অবাধ ও নিরপেক্ষ হবে বলে আশা প্রকাশ করেছেন ঢাকায় নিযুক্ত মার্কিন পররাষ্ট্র দফতরের উর্ধ্বতন এক কর্মকর্তা। খবর- রয়টার্সের।

আগামী ৩০ ডিসেম্বরের সাধারণ নির্বাচন নিয়ে বিরোধীদের তীব্র উদ্বেগের মধ্যেই চলতি সপ্তাহে ইউরোপীয় ইউনিয়ন (ইইউ) বাংলাদেশের নির্বাচনে কোনো পর্যবেক্ষক দল পাঠাবে না বলে জানায়। একই সঙ্গে তারা বাংলাদেশের নির্বাচন ও নির্বাচনী ফলাফল নিয়েও কোনো মন্তব্য করবে না বলে ঘোষণা দিয়েছে।

ঢাকায় নিযুক্ত মার্কিন দূতাবাসের রাজনৈতিক কর্মকর্তা উইলিয়াম মোয়েলার রয়টার্সকে বলেন, বাংলাদেশের নির্বাচন পর্যবেক্ষণে যুক্তরাষ্ট্র ১২টি পর্যবেক্ষক দল পাঠাবে। প্রত্যেকটি দলে দু'জন করে পর্যবেক্ষক থাকবেন। যারা দেশের অধিকাংশ স্থানে নির্বাচন পর্যবেক্ষণ করবেন।

তিনি বলেন, বাংলাদেশ সরকার অবাধ ও সুষ্ঠু নির্বাচনের জন্য যে পরিকল্পনা করেছে তাকে আমরা স্বাগত জানাই। আমরা নিজস্ব অর্থায়নে নির্বাচন পর্যবেক্ষক পাঠাচ্ছি এবং আশা করি একটি ভালো ফলাফল আসবে।

মোয়েলার আরও বলেন, বিগত সিটি কর্পোরেশন নির্বাচনে যথেষ্ট হয়রানি ও ভয়ভীতির অভিযোগ উঠেছিল। আমরা আশা করব এবার জাতীয় নির্বাচনে এ ঘটনার পুনরাবৃত্তি হবে না।

(দ্য রিপোর্ট/এনটি/ডিসেম্বর ০১, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর