thereport24.com
ঢাকা, রবিবার, ১৯ মে 24, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১১ জিলকদ  1445

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে নতুন মন্ত্রিদের শ্রদ্ধা

২০১৯ জানুয়ারি ০৮ ১০:১৩:৪৭
বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে নতুন মন্ত্রিদের শ্রদ্ধা

দ্য রিপোর্ট প্রতিবেদক : টানা তৃতীয় মেয়াদে সরকার গঠন করে নবগঠিত মন্ত্রিসভার সদস্যদের নিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার (৮ জানুয়ারি) সকাল ১০টায় ধানমন্ডি-৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর নেতৃত্বে ফুল দিয়ে শ্রদ্ধা জানান নতুন মন্ত্রীরা।

এর পর ১০টা ২ মিনিটে চারটি বাসে চড়ে সাভারের উদ্দেশে যান মন্ত্রিপরিষদের সদস্যরা।

বেলা ১১টায় মন্ত্রিপরিষদ সদস্যদের সঙ্গে নিয়ে স্মৃতিসৌধের শহীদ বেদিতে শ্রদ্ধা জানাবেন প্রধানমন্ত্রী। এ সময় তিনি শহীদদের জন্য নীরবতা পালন এবং স্মৃতিসৌধের পরিদর্শন বইতে অনুভূতি লিপিবদ্ধ করবেন।

জাতীয় সংসদের ড. স্পিকার শিরীন শারমিন চৌধুরীও শহীদদের শ্রদ্ধা জানাবেন। তিন বাহিনীর প্রধান ও সদস্যরা এ সময় তাদের গার্ড অব অনার প্রদান করেন।

এদিকে প্রধানমন্ত্রী, মন্ত্রিসভার সদস্য এবং সংসদ সদস্যদের আগমন উপলক্ষে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে পুলিশ। ঢাকা-আরিচা মহাসড়কের আমিনবাজার থেকে জাতীয় স্মৃতিসৌধ পর্যন্ত মহাসড়কের দুই প্রান্তে মোতায়েন করা হয়েছে পুলিশ সদস্যরা।

গত সোমবার বিকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে শপথ নেন নতুন মন্ত্রিসভার ৪৭ সদস্য। নিয়মানুযায়ী প্রথমে প্রধানমন্ত্রী এবং পরে পর্যায়ক্রমে মন্ত্রী, প্রতিমন্ত্রী ও উপমন্ত্রীরা শপথ নেন।

(দ্য রিপোর্ট/এনটি/জানুয়ারি ০৮, ২০১৯)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর