thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল 24, ১৭ বৈশাখ ১৪৩১,  ২১ শাওয়াল 1445

বর্তমান সরকারের অধীনে আর কোনো নির্বাচনে নেই বিএনপি : মির্জা ফখরুল

২০১৯ জানুয়ারি ২৪ ২২:১৫:০৮
বর্তমান সরকারের অধীনে আর কোনো নির্বাচনে নেই বিএনপি : মির্জা ফখরুল

দ্য রিপোর্ট প্রতিবেদক : বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচন সহ এই সরকারের অধীনে কোনো নির্বাচনেই যাবে না বিএনপি। এটা দলীয় সিদ্ধান্ত।
বৃহস্পতিবার গুলশানে চেয়ারপার্সনের রাজনৈতিক কার্যালয়ে বিএনপির স্থায়ী কমিটির বৈঠক শেষে তিনি এ কথা বলেন।

ফখরুল বলেন, একাদশ সংসদ নির্বাচন প্রহসনের মধ্যে দিয়ে হয়েছে। তাই এ সরকার ও এ নির্বাচন কমিশনের অধীনে বিএনপি ডিএনসিসি নির্বাচনে অংশ গ্রহণ করবে না। ইতিমধ্যে প্রমাণ হয়ে গেছে এ সরকারের অধীনে কোনো সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন সম্ভব নয়। নিরপেক্ষ সরকার ছাড়া কোনো নির্বাচন সুষ্ঠু হবে না। এটা আমাদের পার্টির সিদ্ধান্ত। আমরা কোনো উপ নির্বাচনেও যাচ্ছি না।

এর আগে বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৭টায় গুলশানে বিএনপি চেয়ারপার্সনের রাজনৈতিক কার্যালয়ে এ বৈঠকে বসেন তারা। প্রায় পৌনে ১ ঘন্টা ধরে চলে বৈঠক। এর আগে মাগরিবের নামাজ বাদ় এক দোয়া মাহফিল শেষে স্থায়ী কমিটির সদস্যরা বিএনপির আইনজীবী নেতাদের সঙ্গে বৈঠক করেন।


বৈঠক সূত্রে আরো জানা যায়, ডিএনসিসি নির্বাচন ছাড়াও বৈঠকে উপজেলা পরিষদ নির্বাচন, দল পুর্নগঠনসহ নানা বিষয়ে আলোচনা হয়েছে। লণ্ডন থেকে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান স্কাইপিতে অংশ নিয়েছিলেন বৈঠকে। খালেদা জিয়ার মুক্তি ইস্যুতে রাজনৈতিক পদক্ষেপের বিষয়টিও আলোচনা হয়েছে।

বৈঠকে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমেদ, লে.জে.মাহবুবুর রহমান, গয়েশ্বর চন্দ্র রায়, জমির উদ্দিন সরকার, আবদুল মঈন খান,আমির খসরু মাহমুদ চৌধুরী উপস্থিত ছিলেন।

তিনি আরও বলেন, আগামী ২৮ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হতে যাওয়া ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচন ও মার্চ মাস থেকে অনুষ্ঠিত হতে যাওয়া উপজেলা নির্বাচনে বিএনপি অংশ নেবে না।

বৈঠকে সিনিয়র নেতাদের পাশাপাশি বিএনপির আইনজীবী নেতারও উপস্থিত ছিলেন।

(দ্য রিপোর্ট/একেএমএম/জানুয়ারি ২৪,২০১৯)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর