thereport24.com
ঢাকা, শনিবার, ১২ অক্টোবর ২০২৪, ২৭ আশ্বিন ১৪৩১,  ৮ রবিউস সানি 1446

বাংলাদেশের টার্গেট সেমিফাইনাল 

২০১৯ এপ্রিল ২৯ ১৭:৪৪:১৯
বাংলাদেশের টার্গেট সেমিফাইনাল 

দ্য রিপোর্ট প্রতিবেদক: বিশ্বকাপ ক্রিকেটের সেমিফাইনালে খেলার টার্গেট বাংলাদেশের। বাংলাদেশ ক্রিকেট টিমের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা সেই লক্ষ্যের কথাই জানালেন সংবাদ সম্মেলনে।

সোমবার আনুষ্ঠানিকভাবে বিশ্বকাপ নিয়ে কথা বলেছেন ওয়ানডে অধিনায়ক।বুধবার আয়ারল্যান্ডের উদ্দেশে দেশ ছাড়বে মাশরাফিরা। সেখানে ত্রিদেশীয় সিরিজ খেলেই ইংল্যান্ডে পাড়ি জমাবে লাল-সবুজ জার্সিধারীরা।

গত তিনটি বিশ্বকাপে দুর্দান্ত পারফরম্যান্স ছিল বাংলাদেশের। বিশেষ করে ২০১৫ বিশ্বকাপে কোয়ার্টার ফাইনালে খেলাতো বাংলাদেশের ক্রিকেটের বড় অর্জন হয়েই আছে।
এছাড়া ২০১৭ সালের চ্যাম্পিয়নস ট্রফিতেও সেমিফাইনাল খেলার সামর্থ্য দেখিয়েছেন মাশরাফিরা। এবার লক্ষ্যটা কী? এমন প্রশ্নের জবাবে মাশরাফি সংবাদ সম্মেলনে বললেন,‘আমরা সেমিফাইনালের লক্ষ্য নিয়ে যাবো।
সবাই বলছে যে সেমিতে যাওয়াই হবে বড় প্রাপ্তি। ইংলিশ কন্ডিশনে ৩২০ গড় ধরা যায়, আমাদের এমন মানসিকতা নিয়ে খেলতে হবে যেন ৩২০ চেজ করে আমরা ৩২১ করতে পারি। কোনওভাবেই ২৫০ রানে গুটিয়ে যাওয়া যাবে না। আমাদের মানসিকভাবে এগিয়ে থাকতে হবে।’
অবশ্য সেমিফাইনালে খেলার লক্ষ্য থাকলেও তা যে সহজ হবে না এ নিয়েও বেশ সতর্ক মাশরাফি, ‘সেমিফাইনাল অসম্ভব কিছুই না। তবে অনেক কঠিন। কারণ এর আগের বিশ্বকাপ যে পদ্ধতিতে ছিল সেখানে বড় একটা দলকে হারাতে পারলে তাদের ঘুরে দাঁড়ানোটা কঠিন হয়ে যেত। আর খেলার সংখ্যাও ছিল সীমিত। আর এখানে ৯টা ম্যাচ। যারা প্রত্যাশা করছে সেমিফাইনাল খেলবে, তাদের ঘুরে দাঁড়ানোর অনেক সুযোগ থাকবে। তাই আমাদের ওই জায়গাটাও খেয়াল রাখতে হবে।’
আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ এবং বিশ্বকাপ সামনে রেখে শেষ দিনের মতো অনুশীলন করেছে বাংলাদেশ। সেই প্রস্তুতিতে সন্তুষ্ট অধিনায়ক। তাই ঘোষিত বিশ্বকাপ দলকে ভারসাম্যপূর্ণ হিসেবে মনে হচ্ছে ওয়ানডে অধিনায়কের, ‘বাংলাদেশ এই বিশ্বকাপে বেশ ভারসাম্যপূর্ণ দল। অভিজ্ঞতা কাজে লাগালে টুর্নামেন্টে ভালো ফলাফল সম্ভব বলে মনে করি। আমাদের স্কোয়াডে যারা আছে তারা নিজেদের সেরাটাই দেবে। ইনশাআল্লাহ আমরা ভালো কিছু করবো।
৫ মে থেকে আয়ারল্যান্ডে অনুষ্ঠেয় ত্রিদেশীয় সিরিজে টাইগারদের প্রতিপক্ষ স্বাগতিক আয়ারল্যান্ড এবং ওয়েস্ট ইন্ডিজ। যেখানে প্রত্যেক দল একে অপরের বিপক্ষে দুটি করে ম্যাচ খেলবে। সেখান থেকে পয়েন্ট টেবিলে এগিয়ে থাকা দুটি দল খেলবে ফাইনাল। ৩০ মে ইংল্যান্ড-দক্ষিণ আফ্রিকার ম্যাচ দিয়ে শুরু হবে বিশ্বকাপ। তার আগে দুটি প্রস্তুতি ম্যাচ খেলার সুযোগ পাবে টাইগাররা।
(দ্য রিপোর্ট/টিআইএম/২৯ এপ্রিল,২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর