thereport24.com
ঢাকা, শনিবার, ১ জুন ২০২৪, ১৮ জ্যৈষ্ঠ ১৪৩১,  ২৪ জিলকদ  ১৪৪৫

মৃত্যুকূপ ইতালি: একদিনে ২৫০ জনের মৃত্যু

২০২০ মার্চ ১৪ ১০:৩৪:৩৬
মৃত্যুকূপ ইতালি: একদিনে ২৫০ জনের মৃত্যু

দ্য রিপোর্ট ডেস্ক: প্রাণঘাতী করোনাভাইরাসে ইতালিতে গত ২৪ ঘণ্টায় ২৫০ জনের মৃত্যু হয়েছে। যা একদিনে সর্বোচ্চ। এ নিয়ে দেশটিতে মৃতের সংখ্যা ১ হাজার ২ শ' ৬৬ জনে দাঁড়ালো।

শুক্রবার দেশটির কর্তৃপক্ষের বরাত দিয়ে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা এ তথ্য জানিয়েছে।

অন্যদিকে ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা এখন ১৭ হাজার ৬শ ৬০ জন। ইউরোপের দেশগুলোর মধ্যেও যা সর্বোচ্চ। এর আগে বৃহস্পতিবার মৃতের সংখ্যা ছিল ১৮৯ জন।

ইতালি সরকার এই সংক্রমণ ঠেকাতে ইতিমধ্যে পুরো দেশজুড়ে কঠোর বিধিনিষেধ জারি করেছে, নিষিদ্ধ করা হয়েছে জনসমাগম। জীবিকা নির্বাহ বা পারিবারিক জরুরি প্রয়োজন ছাড়া সব ধরণের ভ্রমণে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

যারা এসব বিধিনিষেধ উপেক্ষা করবেন, তাদের জেল-জরিমানা পর্যন্ত হতে পারে। বলা হয়, দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর ইতালি জুড়ে মানুষের দৈনন্দিন জীবনযাত্রায় এরকম ব্যাপক ব্যাঘাত আর দেখা যায়নি।

পরিস্থিতি কতটা গুরুতর তা বর্ণনা করতে প্রধানমন্ত্রী বলেন, ইতালির জন্য এটি হয়তো অন্ধকারতম সময়, কিন্ত সঠিক আত্মত্যাগের মাধ্যমে ইতালিয়ানরা নিজেদের ভবিষ্যৎ নিজেদের হাতে নিতে পারবে।

এদিকে ইউরোপকে প্রাণঘাতী করোনা ভাইরাস মহামারির কেন্দ্রস্থল ঘোষণা করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডাব্লিউএইচও)। চীনের চেয়ে ইউরোপের দেশগুলোতে প্রতিদিন করোনা ভাইরাস দ্রুত ছড়ানো ও মৃত্যুহার বাড়ায় শুক্রবার (১৩ মার্চ) এ ঘোষণা দেয় বিশ্ব সাস্থ্য সংস্থা।

(দ্য রিপোর্ট/আরজেড/১৪মার্চ,২০২০)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর