thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৬ মে 24, ২ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৮ জিলকদ  1445

করোনা মোকাবেলায় নিয়োজিত অনুপস্থিত কর্মকর্তাদের তালিকা তৈরির নির্দেশ

২০২০ এপ্রিল ১১ ১৩:৪০:৫৬
করোনা মোকাবেলায় নিয়োজিত অনুপস্থিত কর্মকর্তাদের তালিকা তৈরির নির্দেশ

দ্য রিপোর্ট প্রতিবেদক: প্রাণঘাতী করোনা ভাইরাসের সংক্রমণের পরিস্থিতি মোকাবেলায় মাঠ পর্যায়ে অনুপস্থিত কর্মকর্তাদের তালিকা পাঠনোর নির্দেশনা দিয়েছে সরকার।

আজ শনিবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব শেখ ইউসুফ হারুন গণমাধ্যমকে বলেন, আমাদের কাছে তথ্য আসছে, কোথাও কোথাও মাঠ পর্যায়ের কর্মকর্তা অনুপস্থিত রয়েছেন। তাই আমরা তাদের তালিকা করে জনপ্রশাসন মন্ত্রণালয় ও মন্ত্রিপরিষদ বিভাগের পাঠানোর জন্য বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসকদের বলেছি।

তিনি আরো বলেন, কোথাও কোনো অফিসারকে ত্রাণ বিতরণের ক্ষেত্রে ট্যাগ অফিসার করা হলো, কিন্তু তিনি অনুপস্থিত তিনি হয়তো বাড়ি চলে গেছেন, তার সার্ভিসটা আমরা পাচ্ছি না। ফলে কোনো কোনো স্থানে মেম্বাররা দুর্নীতি করছে, কোনো কোনো ক্ষেত্রে কর্মকর্তারাও দুর্নীতি করছে।

হুশিয়ারি দিয়ে সচিব আরো বলেন, ‘অনুপস্থিতি কর্মকর্তা-কর্মচারীদের তালিকা পেলে আমরা তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেব। তবে এই তালিকা পাঠানোর জন্য কোনো সময় বেঁধে দেইনি আমরা।’

এদিকে, মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব (মাঠ প্রশাসন) মো. আব্দুল গাফফার খান বলেন, ছুটির মধ্যে যারা মাঠে অনুপস্থিত সেই সব কর্মকর্তাদের তালিকা পাঠানোর জন্য জনপ্রশাসন মন্ত্রণালয় চিঠি দিয়েছে। আমরা তাদের তালিকা পাঠানোর জন্য বলেছি।

প্রসঙ্গত, গত বৃহস্পতিবার ছুটির মধ্যে নির্দেশ অমান্য করে কর্মস্থলে অনুপস্থিত থাকায় মাদারীপুরের শিবচর উপজেলার বিভিন্ন দফতরের ১১ কর্মকর্তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়ার নির্দেশ দিয়েছে মন্ত্রিপরিষদ বিভাগ। এই কর্মকর্তাদের নিয়ন্ত্রণকারী মন্ত্রণালয় বা বিভাগের সচিবের কাছে ব্যবস্থা নিতে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে চিঠি পাঠানো হয়।

(দ্য রিপোর্ট/আরজেড/১১এপ্রিল,২০২০)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর