thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ৭ মে 24, ২৪ বৈশাখ ১৪৩১,  ২৮ শাওয়াল 1445

ত্রাণ নিয়ে কোনো অপকর্ম বরদাস্ত করবো না: প্রধানমন্ত্রী

২০২০ এপ্রিল ১৫ ১৪:৫৪:২৯
ত্রাণ নিয়ে কোনো অপকর্ম বরদাস্ত করবো না: প্রধানমন্ত্রী

দ্য রিপোর্ট প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ত্রাণের সুবিধা যাতে প্রত্যেকেই পান তা নিশ্চিতে সরকার কাজ করছে। সেই সাথে ত্রাণের অপব্যবহার আমরা বরদাস্ত করবো না। ত্রাণ নিয়ে অহেতুক সমালোচনা না করে হতদরিদ্রদের পাশে দাঁড়ানোরও আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী।

বুধবার (১৫ এপ্রিল) গণভবনে প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ ভাণ্ডারে অনুদানের চেক গ্রহণের সময় ভিডিও কনফারেন্সে এ কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, প্রতিটি মানুষের কাছে যেন ত্রাণ পৌঁছে দিতে সরকার নেওয়া ব্যবস্থার কথা তুলে ধরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, এই রিলিফ দেওয়া নিয়ে কোনো সমস্যা হলে সঙ্গে সঙ্গে আমরা আইনগত ব্যবস্থা নিচ্ছি। যেই এর সঙ্গে জড়িত সে যে দলেরই হোক তাদের বিরুদ্ধে আমরা যথাযথ ব্যবস্থা নিচ্ছি, ব্যবস্থা নেবো। কারণ গরিব মানুষের জন্য আমরা যে সহায়তা দেবো কেউ এর অপব্যবহার করবে, এটা আমরা বরদাস্ত করবো না। সেটা আমার দলেরই হোক বা অন্য দলেরই হোক আমরা এর বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছি।

এসময় প্রধানমন্ত্রী বলেন, দুর্ভাগ্যজনকভাবে আমরা দেখতে পাচ্ছি ত্রাণ নিয়ে অনেকে অনেক কথা বলে বেড়াচ্ছেন। তারা কিন্তু মানুষের সাহায্যে এগিয়ে আসছে না। সমালোচনা করতেই ব্যস্ত।

তিনি আরও বলেন, আমরা ৬৮ হাজার জায়গায় ত্রাণ দিয়ে যাচ্ছি, সেখানে ৫/৭ টা জায়গায় একটু সমস্যা হয়েছে, আমার তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থাও নিয়েছি। সেটা নিয়ে তারা চিৎকার করে যাচ্ছেন তারা কিন্তু একটা মানুষকেও একটি পয়সা দিয়েও সাহায্য করছে না। মানুষের পাশে দাঁড়াচ্ছে না। এত কথা না বলে মানুষের পাশে গিয়ে দাঁড়ান। মানুষকে নিজে কতটুকু দিলেন সে হিসাবটা করুন। আমরা আমাদের দায়িত্বে বিষয়ে যথেষ্ট সচেতন এবং সেটা আমরা কার্যাকর করে যাচ্ছি।

দেশে এ পর্যন্ত করোনায় আক্রান্ত ১০১২ জন, চিকিৎসাধীন ৯২৪, আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪২ জন, মারা গেছেন ৪৬ জন ও কোয়ারেন্টিনে আছেন ১২৬০৩ জন।

বিশ্বব্যাপী এখন পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত ২০ লাখ ছাড়িয়েছে। আক্রান্ত হওয়ার পর প্রাণ হারিয়েছেন ১ লাখ ২৬ হাজার ৭৫৪ জন। অন্যদিকে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ৪ লাখ ৮৪ হাজার ৫৯৭ জন।

(দ্য রিপোর্ট/আরজেড/১৫এপ্রিল,২০২০)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর