thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১০ অক্টোবর ২০২৪, ২৪ আশ্বিন ১৪৩১,  ৬ রবিউস সানি 1446

বিসিবির চাকরি ছাড়লেন ম্যাকেঞ্জি

২০২০ আগস্ট ২১ ১৫:৪৭:৪৩
বিসিবির চাকরি ছাড়লেন ম্যাকেঞ্জি

দ্য রিপোর্ট প্রতিবেদক: দরজায় কড়া নাড়তে শুরু করেছে শ্রীলঙ্কা সিরিজ, কিন্তু এমন সময়েই বাংলাদেশে ফিরতে চাচ্ছেন না টাইগারদের ব্যাটিং কোচ নিল ম্যাকেঞ্জি। এমনকি বিসিবির চাকরিই ছেড়ে দিয়েছেন এই দক্ষিণ আফ্রিকান। পারিবারিক কারণ দেখিয়ে গতকাল বিসিবি সিইও নিজামউদ্দিনের কাছে পদত্যাগপত্র পাঠান তিনি। বোর্ডের একজন পরিচালক ম্যাকেঞ্জির চাকরি ছাড়ার বিষয়টি নিশ্চিত করেন।

দক্ষিণ আফ্রিকার সাবেক ব্যাটসম্যান ও ব্যাটিং কোচ ম্যাকেঞ্জি বাংলাদেশ দলের সঙ্গে রয়েছেন ২০১৮ সাল থেকে। ৪৪ বছর বয়সী সাবেক এই ওপেনারকে মূলত ওয়ানডে ও টি-টোয়েন্টির ব্যাটিং কোচ হিসেবে নেয়া হয়। তবে গতবছরের ভারত সফর থেকে টেস্টেও তিনি ব্যাটিং কোচের দায়িত্ব পালন করছেন। বিসিবি শ্রীলঙ্কা সফরেও ম্যাকেঞ্জিকে চেয়েছিল।

তবে কোভিড-১৯ এর কারণে সেটা আর সম্ভব হলো না। মহামারি চলাকালে পরিবার ফেলে দক্ষিণ আফ্রিকা ছাড়তে চাননি তিনি; বরং পরিবারের জন্য বাংলাদেশের চাকরিই ছেড়ে দিলেন টাইগার ব্যাটিং পরামর্শক।

ম্যাকেঞ্জির চাকরি ছাড়ার কথা জানতে চাওয়া হলে বিসিবি ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান আকরাম খান বিষয়টি খোলাসা না করে বলেন, 'ম্যাকেঞ্জির এই সিরিজে যাওয়ার কথা ছিল। তার সঙ্গে আমাদের কথা বলতে হবে। দুই তিন দিনের মধ্যেই কথা বলব। সে যদি এই সফরে না যায় একরকম, আর বাংলাদেশের সঙ্গে না থাকলে অন্যরকম। এক্ষেত্রে আমরা বিকল্প ব্যাটিং কোচ নিয়োগ দেবো। আমরা জানি, ক্রেইগ ম্যাকমিলান এ মুহূর্তে কিছু করছেন না। সবকিছু পরিস্কার হওয়ার পর তার সঙ্গে আলোচনা হবে।'

সে যাই হোক, আকরামকে আর কথা বলার সুযোগ দিলেন না নিল ম্যাকেঞ্জি। টাইগারদের আরও অনেক সাবেক কোচের তালিকায় ঢুকে গেলেন তিনি। সুতরাং ম্যাকমিলানের ব্যাটিং কোচ হওয়ার সম্ভাবনা আরও জোড়ালো হলো। সেদিক থেকে জাতীয় দলের কোচিং স্টাফের তালিকা থেকে বাদ গেল আরও একজন দক্ষিণ আফ্রিকানের নাম। একজন ভালো স্বদেশি সঙ্গী হারালেন প্রধান কোচ রাসেল ডমিঙ্গো। তবে ভালো দিক হলো, এবার দিনের হিসাবে নয়, পুরো সময়ের জন্য ব্যাটিং কোচ নিয়োগ দেওয়ার চেষ্টা করবে বিসিবি।

(দ্য রিপোর্ট/আরজেড/২১আগস্ট, ২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর