thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১০ অক্টোবর ২০২৪, ২৪ আশ্বিন ১৪৩১,  ৬ রবিউস সানি 1446

অবশেষে মুক্তি পেলেন রোনালদিনহো

২০২০ আগস্ট ২৫ ১৬:৫৯:৫২
অবশেষে মুক্তি পেলেন রোনালদিনহো

দ্য রিপোর্ট ডেস্ক: জাল নথিপত্র দিয়ে ভাইয়ের সঙ্গে প্যারাগুয়েতে ঢোকার সময় ৫ মাস আগে আটক হয়েছিলেন রোনালদিনহো। এরপর থেকেই তিনি ছিলেন জেলে। অবশেষে সোমবার মুক্তি পেয়েছেন ব্রাজিলের বিশ্বকাপ জয়ী এ তারকা ফুটবলার। এজন্য তাদের দিতে হয়েছে দুই লাখ ডলার।

এরআগে গত ৪ মার্চ প্যারাগুইয়ের স্থানীয় একটি সংস্থা রোনালদিনহোকে আমন্ত্রণ জানায়। তার আত্মজীবনীর প্রচারের জন্য। এজন্য ব্রাজিলের সাবেক এ তারকা তার ভাইকে নিয়ে প্যারাগুয়েতে পৌঁছান। দুই দিন পরেই পুলিশ সাবেক ফুটবল তারকা ও তার ভাই রবার্তো অ্যাসিসকে গ্রেফতার করে। তারা প্যারাগুয়ের জাল পাসপোর্ট নিয়ে ঢুকেছিলেন বলে অভিযোগ করেছিল দেশটির পুলিশ।

আটক হওয়ার পর রোনালদিনহো ও তার ভাই ৩২দিন পর্যন্ত ছিলেন হাই সিকিউরিটি জেলে। সেখানেই তার ৪২ তম জন্মদিন পালন করেন রোনালদিনহো। তবে ৮ এপ্রিল প্রায় ১৩ লাখ পাউন্ড (বাংলাদেশি মুদ্রায় ১৪ কোটি টাকার কাছাকাছি) খরচা করে কারামুক্ত হন দুই ভাই এবং বন্দী হন প্যারাগুয়ের একটি বিলাসবহুল হোটেলে। ছয় মাসের বাকি থাকা দিনগুলো হোটেলে বন্দী অবস্থায় কাটানোর পর অবশেষে ব্রাজিলে যাওয়ার জন্য মুক্ত হলেন রোনালদিনহো। তবে এবারও তাদের গুনতে হয়েছে প্রায় দেড় লাখ পাউন্ড বা দেড় কোটি টাকার বেশি অর্থ।

বিচারক জানিয়েছেন, রোনালদিনহো ও তার ভাই দ্রুত ব্রাজিলে ফিরতে পারবেন। তবে আগামী ২৪ মাস ব্রাজিল ছেড়ে কোথাও যেতে পারবেন না রবার্তো। এ সময়ের মধ্যে নিয়মিত রিও ডি জেনিরোতে হাজিরাও দিতে হবে তাকে। রোনালদিনহোর ক্ষেত্রে নিয়মটা হলো এখন থেকে ব্রাজিল ত্যাগের সময় তাকে জানিয়ে যেতে হবে ঠিক কতদিনের জন্য যাচ্ছেন তিনি

ফুটবল ক্যারিয়ারে দুইবার রোনালদিনহো ফিফার বিশ্বসেরা ফুটবলার হয়েছিলেন। মূলত মাঝমাঠের প্লেয়ার ছিলেন তিনি। কিন্তু ফরোয়ার্ড বা উইং-এও অসাধারণ খেলতেন। পায়ে বল পেলেই হয়ে উঠতেন বিপক্ষের ত্রাস। সে সময় তাঁকে সর্বকালের সেরাফুটবলারদের তালিকায় রাখতেন অনেক বিশেষজ্ঞই। ২০০২ সালে ব্রাজিলের বিশ্বকাপ জয়ী দলের অন্যতম সদস্য ছিলেন তিনি।

(দ্য রিপোর্ট/আরজেড/২৫আগস্ট, ২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর