thereport24.com
ঢাকা, বুধবার, ৯ অক্টোবর ২০২৪, ২৪ আশ্বিন ১৪৩১,  ৫ রবিউস সানি 1446

প্লে-অফের আশা বেঁচে রইলো কলকাতার

২০২০ নভেম্বর ০২ ০৯:৪৩:০৪
প্লে-অফের আশা বেঁচে রইলো কলকাতার

দ্য রিপোর্ট ডেস্ক: আইপিএলের এবারের আসরে লিগ পর্বের শেষ ম্যাচ রবিবার রাতে রাজস্থান রয়্যালসকে বড় ব্যবধানে হারিয়েছে কলকাতা নাইট রাইডার্স। এই জয়ে প্লে-অফের আশাও বাঁচিয়ে রেখেছে তারা।

দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে কলকাতা প্রথমে ব্যাট করে ৭ উইকেটে ১৯১ রান সংগ্রহ করে। জবাবে ৯ উইকেট হারিয়ে ১৩১ রানের বেশি করতে পারেনি রাজস্থান।

এই জয়ে ১৪ ম্যাচ থেকে ১৪ পয়েন্ট সংগ্রহ করে পয়েন্ট টেবিলের চতুর্থ স্থানে অবস্থান নিয়েছে কলকাতা। লিগ পর্বের শেষ ম্যাচে মুখোমুখি হবে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু ও দিল্লি ক্যাপিটালস। এই দুটি দলের যেটি হারবে সেটি পিছিয়ে পড়বে কলকাতার চেয়ে।

আর কোয়ালিফায়ার নিশ্চিত করা মুম্বাই শেষ ম্যাচে লড়বে সানরাইজার্স হায়দরাবাদের সঙ্গে। এই ম্যাচে মুম্বাই জিতলে বিদায় নিবে হায়দরাবাদ। সেক্ষেত্রে বেঙ্গালুরু, দিল্লি ক্যাপিটালস ও কলকাতার প্লে-অফ নিশ্চিত হবে। আর হায়দরাবাদ জিতলে হবে নেট রান রেটের হিসেব। সেক্ষেত্রে বেঙ্গালুরু-দিল্লির মধ্যকার ম্যাচে পরাজিত দল ও কলকাতার মধ্যে যারা নেট রান রেটে পিছিয়ে থাকবে তারা বিদায় নিবে।

রবিবার কলকাতার জয়ে ব্যাট হাতে অবদান রাখেন অধিনায়ক ইয়ান মরগান ( ৩৫ বলে ৫ চার ও ৬ ছক্কায় ৬৮), রাহুল ত্রিপাথি (৩৯), শুভমান গিল (২৬) ও আন্দ্রে রাসেল (২৫)। বল হাতে অবদান রাখেন প্যাট কামিন্স, শিভাম মাভি ও ভারুন চক্রবর্তী। কামিন্স ৩৪ রান দিয়ে ৪টি উইকেট নেন। মাভি ৪ ওভারে ১ মেডেনসহ ১৫ রানে ২টি ও ভারুন ২০ রানে ২টি উইকেট নেন।

ম্যাচসেরা নির্বাচিত হন কামিন্স।

এই হারে রাজস্থানের বিদায় নিশ্চিত হয়েছে। ১৪ ম্যাচের ৬টিতে জিতে ১২ পয়েন্ট সংগ্রহ করে পয়েন্ট টেবিলের তলানিতে থেকে তারা আইপিএলের এবারের আসর শেষ করলো।

(দ্য রিপোর্ট/আরজেড/০২নভেম্বর , ২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর