thereport24.com
ঢাকা, বুধবার, ৯ অক্টোবর ২০২৪, ২৪ আশ্বিন ১৪৩১,  ৫ রবিউস সানি 1446

নেপালকে হারানোর পুরস্কার ১০ লাখ টাকা

২০২০ নভেম্বর ১৪ ১৬:৩৬:৫৮
নেপালকে হারানোর পুরস্কার ১০ লাখ টাকা

দ্য রিপোর্ট প্রতিবেদক: নেপালের বিপক্ষে আন্তর্জাতিক ম্যাচের অভিষেকেই জয় দিয়ে উদযাপন করেছে বাংলাদেশ। ১৯৮৩ সালে মারদেকা কাপে ১-০ গোলে জয় দিয়ে শুরু করা বাংলাদেশ হিমালয় কন্যার দেশটির বিপক্ষে হেড টু হেড এ ১২-৬এ ছিল এগিয়ে।

সর্বশেষ ১৯ ম্যাচে ১২-৬ এ এগিয়ে থেকেছে বাংলাদেশ ফুটবল দল। তবে দক্ষিন এশিয়ার ফুটবল শ্রেষ্টত্বের লড়াই সাফ চ্যাম্পিয়নশিপের সর্বশেষ তিন আসরে হতাশ করেছে বাংলাদেশ। ২০১১,২০১৩ ও ২০১৮-সাফের এই তিনটি আসরে নেপালের কাছে হার বাংলাদেশের ফুটবলকে দিয়েছে বড় ধরনের ঝাঁকুনি।

২০১৩ সালে এএফসি এশিয়ান কাপে ২-০ গোলে জয়ের পর টানা ২ হার। বাংলাদেশ ফুটবল সমর্থকদের হৃদয়ের সেই রক্তক্ষরন থামিয়েছে শুক্রবার জামাল ভুঁইয়ার দল।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শুক্রবার সন্ধ্যায় ফিফা ফ্রেন্ডলী ম্যাচে নেপালকে ২–০ গোলে হারিয়েছে বাংলাদেশ দল। দুই অর্ধে একটি করে গোল করেছেন নাবীব নেওয়াজ জীবন ও মাহবুবুর রহমান সুফিল।করোনাকালে স্থবির বাংলাদেশের ক্রীড়াঙ্গনে এই জয় দিয়েছে উৎসবের উপলক্ষ্য।ক'দিন আগে বাংলাদেশ দলের অনুশীলনে এসে জামাল ভুঁইয়াদের দিয়েছিলেন অনুপ্রেরনা। তার সুফল পেয়েছে বাংলাদেশ দল। বাংলাদেশ দলের এই জয়ে ফুটবলারদের উজ্জীবিত করতে ১০ লাখ টাকা প্রাইজমানি দেয়ার ঘোষনা দিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন।

ম্যাচ শেষে ফুটবলাররা ড্রেসিংরুমে ফেরার সময় তাদের অভিনন্দিত করে বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন ১০ লাখ টাকা পুরস্কার ঘোষণা করে সিরিজ জয়ের জেমি ডে-র শিষ্যদের। আগামী ১৭ নভেম্বর সিরিজের শেষ ম্যাচ। ওই ম্যাচে না হারলে সিরিজ জিতবে বাংলাদেশ।

(দ্য রিপোর্ট/আরজেড/১৪নভেম্বর, ২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর