thereport24.com
ঢাকা, বুধবার, ৯ অক্টোবর ২০২৪, ২৪ আশ্বিন ১৪৩১,  ৫ রবিউস সানি 1446

‘মাশরাফিকে দলে রাখা নির্বাচকদের একক সিদ্ধান্ত নয়’

২০২০ ডিসেম্বর ২১ ১৫:৩৮:১৬
‘মাশরাফিকে দলে রাখা নির্বাচকদের একক সিদ্ধান্ত নয়’

দ্য রিপোর্ট প্রতিবেদক: বেশ জমকালোভাবে শেষ হলো বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ। এই টুর্নামেন্টের পর এবার জাতীয় দল নিয়ে ভাবনা বাংলাদেশ ক্রিকেট বোর্ডের। আগামী মাসে ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের ‍মুখোমুখি হবে টাইগাররা। সেই সিরিজে মাশরাফি বিন মুর্তজার সুযোগ পাওয়া নিয়ে বিসিবি কর্তাদের নিরব অবস্থান।

২০১৯ বিশ্বকাপের আগে গুঞ্জন ছিল, সেই মেগা টুর্নামেন্ট দিয়ে ক্রিকেটকে ইস্তফা দিবেন মাশরাফি। তবে তিনি নিজে ছিলেন নিরব। করোনার আগে ঘরের মাঠে জিম্বাবুয়ে সিরিজ। সমর্থকদের বড় একটা অংশ ধরেই রেখেছিল, এবার বোধহয় শেষ মাশরাফি অধ্যায়। তবে সেখানেও ইতি টানার ঘোষণা দেননি নড়াইল এক্সপ্রেস। শুধু ছেড়েছেন অধিনায়কত্বের দায়িত্ব।

এরপর মাশরাফি বলেন, যদি নির্বাচকরা তাকে দলে প্রয়োজন মনে করেন, তাহলে তিনি খেলবেন। এরপর কেটে গেছে ১০ মাস। করোনার কারণে বন্ধ ছিল ক্রিকেট। নিজেও ইনজুরিতে ছিলেন মাশরাফি। সেই চোট কাটিয়ে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের মাঝের দিকে ফিরেছেন। বল হাতে নজরও কেড়েছেন তিনি। এরপর প্রশ্ন ডালপালা মেলছে, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজে থাকবেন কি না মাশরাফি!

জানুয়ারিতে ২টি টেস্ট ও ৩টি ওয়ানডে খেলতে বাংলাদেশ সফরে আসবে ক্যারিবীয়রা। সেখানে মাশরাফির থাকার বিষয় নিয়ে এখনো নিশ্চিত করে কিছু বলতে পারছেন না নির্বাচক থেকে শুরু করে বোর্ড কর্তারা। কিছুদিন আগে বিসিবি পরিচালক আকরাম খান জানিয়েছিলেন, মাশরাফির বিষয়টি সম্পূর্ণ নির্বাচকদের ব্যাপার।

বঙ্গবন্ধু কাপের ফাইনালের দিন বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন প্রায় একই কথা শোনালেন, ‘এই সিদ্ধান্ত নির্বাচকদের ওপর। এই মুহূর্তে বলা মুশকিল। ওকে তো কেউ বাদ দিচ্ছে না।’

তবে নির্বাচক হাবিবুল বাশার সুমন জানালেন ভিন্ন কথা। তিনি বলেন, মাশরাফির দলে রাখার বিষয়টি শুধু নির্বাচক আর কোচদের ওপর নির্ভন করে না। এখানে মতামত থাকবে বোর্ডেরও।

বাশার বলেন, ‘মাশরাফি থাকবে কি না সেটি এখনো আলোচনাই হয়নি। দলের প্রধান কোচ রাসেল ডোমিঙ্গো এলে কথা হবে। আরো একটা বড় ব্যাপার হলো মাশরাফিকে দলে রাখার বিষয়টি শুধু নির্বাচক, কোচদের ওপর নির্ভর করে না। বোর্ডেরও মতামত থাকবে।’

(দ্য রিপোর্ট/আরজেড/২১ ডিসেম্বর, ২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর