thereport24.com
ঢাকা, বুধবার, ৯ অক্টোবর ২০২৪, ২৪ আশ্বিন ১৪৩১,  ৫ রবিউস সানি 1446

দশকসেরা একাদশে মেসি-রোনালদো

২০২১ জানুয়ারি ৩১ ১০:৪৪:৫৪
দশকসেরা একাদশে মেসি-রোনালদো

দ্য রিপোর্ট ডেস্ক: রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনার সাবেক-বর্তমান মিলে সাতজন খেলোয়াড় ইন্টারন্যাশনাল ফেডারেশন অব ফুটবল হিস্টরি ও স্ট্যাটিসটিকসের (আইএফএফএইচএস) বিবেচনায় দশকসেরা বিশ্ব একাদশে সুযোগ পেয়েছেন। এর মধ্যে অন্যতম হলেন আধুনিক ফুটবলের দুই সেরা তারকা লিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদো।

বর্তমান রিয়াল মাদ্রিদ থেকে এই দলে সুযোগ পেয়েছেন অধিনায়ক সার্জিও রামোস, মার্সেলো, লুকা মদ্রিচ ও টনি ক্রুস। সঙ্গে আরো আছেন সাবেক সতীর্থ রোনালদো। বার্সেলোনা থেকে এই দলের জন্য বিবেচিত হয়েছেন মেসি ও সাবেক স্প্যানিশ তারকা আন্দ্রেস ইনিয়েস্তা।

আইএফএফএইচএসের ওয়েবসাইটের খবরে জানা গেছে, দশকসেরা একাদশের বাকি সদস্যরা হলেন ম্যানুয়েল ন্যয়ার, ফিলিপ লাহম, ভার্জিল ফন ডাইক ও রবার্ট লিওয়ানদোস্কি।

ইউরোপের ক্লাব ফুটবলের সর্বোচ্চ আসর চ্যাম্পিয়নস লিগের সাফল্যই গত এক দশকে গ্যালাকটিকোদের অনেকখানি এগিয়ে রেখেছেন। গত এক দশকে চ্যাম্পিয়নস লিগের চারটি শিরোপা ঘরে তুলেছে লস ব্ল্যাঙ্কোসরা। তা হলো, ২০১৪ সালে লিসবনে, ২০১৬ সালে মিলানে, ২০১৭ সালে কার্ডিফে ও ২০১৮ সালে কিয়েভে।

অন্যদিকে দক্ষিণ আমেরিকা অঞ্চলের দশকসেরা একাদশেও নাম এসেছে রিয়াল ও বার্সার সাতজন সাবেক ও বর্তমান খেলোয়াড়ের। দশকসেরা দলে মনোনীত হওয়া খেলোয়াড়রা হলেন জুলিও সিজার, দানি আলভেস, থিয়াগো সিলভা, হাভিয়ের মাশচেরানো, মার্সেলো, ক্যাসেমিরো, অ্যাঞ্জেল ডি মারিয়া, পাওলো গুয়েরেরো, মেসি, নেইমার ও সার্জিও আগুয়েরো।

(দ্য রিপোর্ট/আরজেড/৩১ জানুয়ারি, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর