thereport24.com
ঢাকা, সোমবার, ১০ মে ২০২১, ২৭ বৈশাখ ১৪২৮,  ২৮ রমজান ১৪৪২

যুক্তরাজ্যফেরত আরো ৭৬ যাত্রী কোয়ারেন্টিনে

২০২১ ফেব্রুয়ারি ০৯ ১৪:৫৬:৪৪
যুক্তরাজ্যফেরত আরো ৭৬ যাত্রী কোয়ারেন্টিনে

দ্য রিপোর্ট প্রতিবেদক: হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে গত ২৪ ঘণ্টায় (৮ ফেব্রুয়ারি সকাল আটটা থেকে ৯ ফেব্রুয়ারি সকাল আটটা পর্যন্ত) যুক্তরাজ্যফেরত আরো ৭৬ জন যাত্রীকে সাতদিনের বাধ্যতামূলক কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে। এ নিয়ে গত ১ জানুয়ারি থেকে ৯ ফেব্রুয়ারি সকাল আটটা পর্যন্ত কোয়ারেন্টিনে যাওয়া যুক্তরাজ্যফেরত যাত্রীর সংখ্যা বৃদ্ধি পেয়ে মোট ১ হাজার ৪৭০ জনে দাঁড়িয়েছে।

জানা গেছে, শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে গত ২৪ ঘণ্টায় বিশ্বের বিভিন্ন দেশ থেকে মোট ২৪টি ফ্লাইটে ৪ হাজার ১৭০ জন যাত্রী দেশে ফেরেন। তাদের মধ্যে সাতটি ফ্লাইটের যুক্তরাজ্যফেরত ৭৬ জন যাত্রীকে সাতদিনের বাধ্যতামূলক কোয়ারেন্টিনে পাঠানো হয়। অবশিষ্ট ৪ হাজার ৯৪ জন যাত্রীকে হোম কোয়ারেন্টিনে পাঠানো হয়।

মঙ্গলবার (৯ ফেব্রুয়ারি) শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের স্বাস্থ্য নিয়ন্ত্রণ কক্ষের কর্মকর্তা ডা. আবু সাইদ এসব তথ্য জানান।

করোনাভাইরাসের সংক্রমণরোধে গত ১ জানুয়ারি থেকে যুক্তরাজ্যফেরতসহ বিশ্বের অন্যান্য দেশ থেকে আসা যাত্রীদের প্রথমে দুই সপ্তাহের ও পরবর্তীতে চারদিন এবং সর্বশেষ সাতদিনের কোয়ারেন্টিনে থাকা বাধ্যতামূলক করা হয়।

শুরুর দিকে সরকারি কোয়ারেন্টিন সেন্টারে রাখা হলেও পরবর্তীতে যুক্তরাজ্যফেরত যাত্রীদের তাদের নিজস্ব খরচে সরকার নির্ধারিত ১৭টি হোটেলের যেকোনো একটিতে কোয়ারেন্টিনে থাকার সুযোগ দেয়া হয়।

বিমানবন্দর স্বাস্থ্য নিয়ন্ত্রণ কক্ষের সূত্র মতে, ১ জানুয়ারি থেকে ৯ ফেব্রুয়ারি পর্যন্ত যুক্তরাজ্যসহ বিশ্বের বিভিন্ন দেশ থেকে আসা সর্বমোট ২২ হাজার ৯৭২ জনকে কোয়ারেন্টিনে পাঠানো হয়।

(দ্য রিপোর্ট/আরজেড/০৯ ফেব্রুয়ারি, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

জনশক্তি-এয়ারলাইন্স এর সর্বশেষ খবর

জনশক্তি-এয়ারলাইন্স - এর সব খবর