thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১১ মে ২০২১, ২৮ বৈশাখ ১৪২৮,  ২৯ রমজান ১৪৪২

সূচক বেড়েছে, বেড়েছে লেনদেন

২০২১ মার্চ ০৭ ১৫:৪৫:২৭
সূচক বেড়েছে, বেড়েছে লেনদেন

দ্য রিপোর্ট প্রতিবেদক: সূচকের ব্যাপক উত্থানে শেষ হয়েছে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সপ্তাহের প্রথম কর্মদিবস রোববারের লেনদেন। পাশাপাশি টাকার অংকে লেনদেনে পরিমানও বেড়েছে। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) একই চিত্রে লেনদেন শেষ হয়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

এদিন ডিএসইর মূল মূল্যসুচক ‘ডিএসইএক্স’ ৬৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫৫৮৪ পয়েন্টে। ডিএসইর অন্য সূচক গুলোর মধ্যে শরিয়াহ সূচক ৭ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ৪৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে যথাক্রমে ১ হাজার ২৫৬ এবং ২ হাজার ১৬৫ পয়েন্টে।

রোববার ডিএসইতে টাকার অংকে লেনদেন হয়েছে ৮৭৬ কোটি ৭৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট।বৃহস্পতিবার ডিএসইতে লেনদেন হয়েছিল ৭০৭ কোটি ৫৪ লাখ টাকার শেয়ার ও ইউনিট । এ হিসেবে আজ ডিএসইতে ১৬৯ কোটি ২০ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন বেশি হয়েছে।

এদিন ডিএসইতে লেনদেনে অংশ নেওয়া ৩৫৫ টি কোম্পানির মধ্যে দর বেড়েছে ১২২ টির, কমেছে ১৩৩ টির এবং অপরিবর্তিত রয়েছে ১০০ টির শেয়ার দর।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ২২৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৬ হাজার ২০৫ পয়েন্টে। সিএসইতে লেনদেনে অংশ নেওয়া ২৩৩ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ারের মধ্যে দর বেড়েছে ৯৫ টির, কমেছে ৮১ টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৭ টির। লেনদেন হয়েছে ৬২ কোটি ২২ লাখ টাকার শেয়ার ও ইউনিট।

দ্য রিপোর্ট/এএস/ ৭ মার্চ,২০২১

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর