thereport24.com
ঢাকা, বুধবার, ৯ অক্টোবর ২০২৪, ২৪ আশ্বিন ১৪৩১,  ৫ রবিউস সানি 1446

ক্যাচ মিসের মহড়ায় ইতিহাস গড়ার সুযোগ হারাল বাংলাদেশ

২০২১ মার্চ ২৩ ১৫:১১:৫৫
ক্যাচ মিসের মহড়ায় ইতিহাস গড়ার সুযোগ হারাল বাংলাদেশ

দ্য রিপোর্ট প্রতিবেদক: প্রথম ম্যাচে ১৩১ রানে গুটিয়ে যাওয়ার পর অধিনায়ক তামিম ইকবাল ও তাসকিন আহমেদ বলেছিলেন, জয়ের জন্য করতে হবে কমপক্কঘে ২৬০-২৭০। দ্বিতীয় ওয়ানডের আগে মোহাম্মদ মিঠুন বলেছিলেন, দায়িত্ব নিতে হবে ব্যাটসম্যানদের।ক্রাইসচার্চে নিউজিল্যান্ড ও বাংলাদেশের মধ্যকার দ্বিতীয় ওয়ানডেতে ৫ উইকেটে জয় তুলে নিয়েছে স্বাগতিক নিউজিল্যান্ড। এই জয়ে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ নিশ্চিত করলো কিউইরা। জয়ের নায়ক অধিনায়ক টম লেথাম। তার ১১০ রানের অপরাজিত ইনিংসই নিউজিল্যান্ড ম্যাচ জয়ের মূল কান্ডারি।

ম্যাচ সেরা হয়েছেন নিউজিল্যান্ড অধিনায়ক টম লেথাম।

অধিনায়ক টম লেথাম ছাড়াও নিউজিল্যান্ডের হয়ে ৭২ রানের দুর্দান্ত ইনিংস খেলেন কনওয়ে। তিনি অধিনায়ক লেথমের সাথে ১৩৪ রানের জুটি গড়েন যার ফলেই বাংলাদেশকে আবারও হারের স্বাদ দেয় নিউজিল্যান্ড। বাংলাদেশের হয়ে ২ টি করে উইকেট নেন মুস্তাফিজ ও মেহেদি হাসান।

এর আগে টসে হেরে ব্যাটিংয়ে নেমে ৫০ ওভারে মিথুন ও অধিনায়ক তামিমের দুর্দান্ত অর্ধশতের উপর ভোর করে ২৭১ রানের লড়াকু ইনিংস পায় টাইগাররা। তবে নিজেদের মিস ফিল্ডিং এবং ক্যাচ মিসের ফল ভোগ করলো বাংলাদেশ।

এই হারের ফলে এখনও নিউজিল্যান্ডের মাটিতে জয়হীনই থাকলো টাইগাররা।

এর আগে ব্যাট হাতে ঘুরে দাঁড়িয়ে ২৭১ রানের সংগ্রহ দাঁড় করানোর পর অধরা জয়ের খোঁজে যেমন শুরু দরকার ছিল, ঠিক তেমনটাই এনে দেন মোস্তাফিজুর রহমান। মাত্র পঞ্চম ওভারেই নিউজিল্যান্ডের মারকুটে ওপেনার মার্টিন গাপটিলকে সাজঘরে পাঠিয়ে দেন বাঁহাতি এই পেসার। ফিজের কাটারেই মূলত ধরাশায়ী হয়েছেন গাপটিল। ক্রাইস্টচার্চের হাগলি ওভালে আগে ব্যাট করে তামিম ইকবালের দায়িত্বশীল ফিফটি ও পরে শেষদিকে মোহাম্মদ মিঠুনের ঝড়ো ব্যাটে ভর করে ২৭১ রানের সংগ্রহ দাঁড় করায় বাংলাদেশ। ফিল্ডিংয়ে নেমে মাত্র ৫৩ রানেই তুলে নেয় কিউইদের প্রথম ৩ উইকেট। দারুণ ফিল্ডিংয়ে সরাসরি থ্রোয়ে চতুর্থ উইকেটের পতন ঘটান তামিম।

তবে পরবর্তীতে বেশ কিছু ক্যাচ মিস এবং বাজে ফিল্ডিংয়ের কারণে ম্যাচ থেকে ছিটকে যায় টাইগাররা। আর বেশ কয়েকবার জীবন পেয়ে বাজিমাত করে নিউজিল্যান্ডের ব্যাটসম্যানরা।

(দ্য রিপোর্ট/আরজেড/২৩মার্চ, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর