thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ৬ মে ২০২১, ২৩ বৈশাখ ১৪২৮,  ২৪ রমজান ১৪৪২

যুক্তরাষ্ট্রের ক্যাপিটলে আবারও হামলার ঘটনায় মর্মাহত প্রেসিডেন্ট বাইডেন

২০২১ এপ্রিল ০৩ ১১:১০:২৬
যুক্তরাষ্ট্রের ক্যাপিটলে আবারও হামলার ঘটনায় মর্মাহত প্রেসিডেন্ট বাইডেন

দ্য রিপোর্ট ডেস্ক: যুক্তরাষ্ট্রের ক্যাপিটলে আবারও শুক্রবারের হামলার ঘটনায় মর্মাহত দেশটির প্রেসিডেন্ট জো বাইডেন ও ফার্স্ট লেডি জিল বাইডেন। সহিংস হামলার ঘটনা জানার পরপরই এক বিবৃতিতে এমনটাই বলেছেন প্রেসিডেন্ট বাইডেন।

মার্কিন প্রেসিডেন্ট বলেন, আমি ও জিল মর্মাহত, ক্যাপিটলে হামলা এবং এক পুলিশ সদস্য নিহত ও আরেকজন আহত হওয়ার ঘটনায়। নিহতের পরিবারের প্রতি শোক জানিয়েছেন তিনি।

শুক্রবার যুক্তরাষ্ট্রের ক্যাপিটলে আবারও হামলায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর এক সদস্য নিহত ও আরেকজন আহত হয়েছেন। পুলিশের গুলিতে নিহত হয়েছেন সন্দেহভাজন হামলাকারীও। স্থানীয় সময় শুক্রবার এ ঘটনা ঘটে। এর পরপরই ক্যাপিটল ভবন লকডাউন করা হয়।

মার্কিন কংগ্রেসের একজন জ্যেষ্ঠ সহকারী ও ক্যাপিটল পুলিশ সূত্রের বরাত দিয়ে সিএনএন বলছে, সন্দেহভাজন ওই ব্যক্তি গাড়ি নিয়ে ক্যাপিটল ভবনের দিকে যাওয়া কনস্টিটিউশন অ্যাভিনিউয়ে নিরাপত্তা প্রতিবন্ধক ভাঙার চেষ্টা করেন। এরপর তিনি ছুরি নিয়ে হামলার চেষ্টা করেন। পুলিশ জবাবে সন্দেহভাজন ওই ব্যক্তিকে গুলি করে। এতে হামলাকারী নিহত হন। এর আগেই আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর দুই সদস্য ছুরিকাঘাতের শিকার হন।

ক্যাপিটল ভবনে গত ৬ জানুয়ারি তৎকালীন বিদায়ী প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সমর্থকদের হামলায় এক পুলিশ সদস্যসহ ৬ জন নিহত হয়েছিলেন।

(দ্য রিপোর্ট/আরজেড/০৩ এপ্রিল, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর