thereport24.com
ঢাকা, শুক্রবার, ৭ মে ২০২১, ২৪ বৈশাখ ১৪২৮,  ২৫ রমজান ১৪৪২

লকডাউন ঘোষণায় বঙ্গবন্ধু সেতুতে টোল আদায় সোয়া কোটি টাকা

২০২১ এপ্রিল ১৩ ১৯:২৩:৫৭
লকডাউন ঘোষণায় বঙ্গবন্ধু সেতুতে টোল আদায় সোয়া কোটি টাকা

দ্য রিপোর্ট প্রতিবেদক: করোনা সংক্রমণ বাড়ায় সারা‌দে‌শে লকডাউন ঘোষণা হওয়ায় রাজধানী ছাড়ছে মানুষ। এতে দে‌শের বৃহত্তম বঙ্গবন্ধু সেতু দি‌য়ে গত ২৪ ঘণ্টায় সোয়া কোটি টাকা টোল আদায় হ‌য়ে‌ছে। পারাপার হওয়া ৩০ হাজার প‌রিবহনের মধ্যে মোটরসাই‌কেল ও ট্রা‌কের সংখ্যা ছিল বে‌শি। বঙ্গবন্ধু সেতু সূত্রে এ তথ্য জানা গেছে।

গত রোববার (১২ এ‌প্রিল) সন্ধ্যা ৬টা থেকে সোমবার (১৩ এ‌প্রিল) সকাল ৬টা পর্যন্ত বঙ্গবন্ধু সেতু দিয়ে ৩০ হাজারের বেশি যানবাহন পারাপার হয়েছে। এতে টোল আদায় হয়েছে প্রায় সোয়া কোটি টাকা। যা স্বাভাবিক সময়ের দ্বিগুণ। এ ছাড়া পণ্য পরিবহনে নিয়োজিত যানবাহন, ব্যক্তিগত ছোট যানবাহন ও মোটরসাইকেলের আধিক্য থাকলেও বিপুল সংখ্যক যাত্রাবাহী বাস পারাপার হয়েছে।

এদিকে, সকাল থেকেই ঘরেফেরা মানুষের চাপ বেড়েছে মহাসড়কে। মালবাহী ট্রাকসহ খোলা ট্রাক, পিকআপ, মাইক্রোবাস ও ব্যক্তিগত গাড়িতে গাদাগাদি করে বাড়ি ফিরছেন যাত্রীরা। এক্ষেত্রে মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি। সংক্রমণ ঝুঁকি নিয়েই বাড়ি ফিরছেন তারা। অন্যদিকে, দূরপাল্লার গণপরিবহন চলাচল বন্ধের ঘোষণা থাকলেও মানছেন না অনেক পরিবহন চালকরা।

এলেঙ্গা হাইওয়ে পুলিশের উপ-পরিদর্শক (এসআই) ইয়াসির আরাফাত বলেন, যেসব বাস মহাসড়কে আটকা পড়েছিল তারা নিজ নিজ ডিপো বা টার্মিনালে পার্কিং করার জন্য যাচ্ছে। এসব বাসে কোনো যাত্রী পরিবহন করতে পারবে না তারা। মহাসড়ক থেকে তারা যেন কোনো যাত্রী পরিবহন করতে না পারে সেজন্য মোড়ে মোড়ে পুলিশের চেকপোস্ট বসানো হয়েছে। এরপরও কিছু বাস গভীর রাতে চুরি করে চলাচল করার চেষ্টা করেছে। তাদের বিরুদ্ধেও আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

(দ্য রিপোর্ট/আরজেড/১৩ এপ্রিল, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর