thereport24.com
ঢাকা, শুক্রবার, ৭ মে ২০২১, ২৪ বৈশাখ ১৪২৮,  ২৫ রমজান ১৪৪২

মাঝারি লক্ষ্য তুলতে ব্যর্থ কলকাতা, ম্যাচ জিতে নিলো মুম্বাই

২০২১ এপ্রিল ১৪ ০৯:৩৫:১৩
মাঝারি লক্ষ্য তুলতে ব্যর্থ কলকাতা, ম্যাচ জিতে নিলো মুম্বাই

দ্য রিপোর্ট ডেস্ক: মুম্বাই ইন্ডিয়ানসের বিপক্ষে প্রায় নিশ্চিত জয়ের ম্যাচে হারতে হলো কলকাতা নাইট রাইডার্সকে (কেকেআর)। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) নিজেদের দ্বিতীয় ম্যাচে ১১ রানে হেরে মাঠ ছেড়েছে সাকিব আল হাসানের দল।

মঙ্গলবার এম এ চিদাম্বরম স্টেডিয়ামে টস জেতার পর মুম্বাইকে ব্যাট করতে পাঠায় কলকাতা। নির্ধারিত ২০ ওভারে সব উইকেট হারিয়ে ১৫২ রান তুলতে সক্ষম হয় ইন্ডিয়ানসরা। জবাবে ৭ উইকেট ১৪২ রান তুলে এউইন মরগ্যানের দল।

চেন্নাইয়ের এই মাঠে মাঝারি লক্ষ্য তাড়া করতে নেমে শুরুটা ভালোই হয় ব্র্যান্ডন ম্যাককালামের শিষ্যদের। নিতিশ রানা ও শুভমান গিল মিলে ৭২ রানের জুটি গড়েন।

২৪ বলে ৩৩ রান করে ফেরত যান গিল। অন্যদিকে ৫ বলে ৫ রান করে মাঠ ছাড়েন রাহুল ত্রিপাটি। সাত বলে সাত রান করে বিদায় নেন এইউন মরগ্যান। অন্যদিকে ৪৭ বলে ৫৭ রান তুলে আউট হন ওপেনার রানা। প্রথম চারটি উইকেটই তুলে নেন তরুণ লেগ স্পিনার রাহুল চাহার।

পঞ্চম উইকেটে ব্যাট করতে নেমে ৯ বলে ৯ রান করেন সাকিব। ক্রুনাল পান্ডিয়ার বলে ফিরে যান তিনি।

শেষ দিকে দিনেশ কার্তিক আর আন্দ্রে রাসেল ১৮ রানের জুটি গড়েন। ১৫ বলে ৯ রান করে আউট ট্রেন্ট বোল্টের বলে কট অ্যান্ড বোল্ড হন রাসেল। পরের বলেই বোল্ড হন প্যাট কামিন্স।

২ বলে ২ রান করে অপরাজিত ছিলেন হরভজন সিং। অন্যদিকে ১১ বলে ৮ রান করেন ক্রিচে ছিলেন কার্তিক।

মুম্বাইয়ের হয়ে সূর্যকুমার জাদব ৩৬ বলে ৫৬ রানের ইনিংস খেলেন। এছাড়া ৩২ বলে ৪৩ রান করেন রোহিত শর্মা। ১৭ বল খেলে হার্দিক পান্ডিয়া ১৫ রান করেন। অন্যদিকে ৯ বলে সমান রান তুলেন ক্রুনাল পান্ডিয়া। এছাড়া কেউই দুই অংক স্পর্শ করতে পারেনি।

কলকাতা রাসেল পাঁচটি উইকেট তুলে নেন। প্যাট কামিন্স শিকার করেন দুটি উইকেট। একটি করে উইকেট আদায় করেন সাকিব, বরুন চক্রবর্তী ও প্রসিদ্ধ কৃষ্ণ।

একটি উইকেট পেলেও ৪ ওভার মাত্র ২৩ রান দিয়েছেন সাকিব। বিশ্বসেরা অলরাউন্ডারের মাত্র একটি চার দিয়েছেন। ডট বল ছিল চারটি।

(দ্য রিপোর্ট/আরজেড/১৪ এপ্রিল, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর