thereport24.com
ঢাকা, শুক্রবার, ৭ মে ২০২১, ২৪ বৈশাখ ১৪২৮,  ২৫ রমজান ১৪৪২

হায়দরাবাদকে হারিয়ে টানা দ্বিতীয় জয় বেঙ্গালুরুরের

২০২১ এপ্রিল ১৫ ১১:৩২:৫১
হায়দরাবাদকে হারিয়ে টানা দ্বিতীয় জয় বেঙ্গালুরুরের

দ্য রিপোর্ট ডেস্ক: শাহবাজ আহমেদের এক ওভারেই কুপোকাত সানরাইজার্স হায়দরাবাদ। ১৭তম ওভারে তাদের তিন ব্যাটসম্যানকে ফেরান রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর এই বাঁহাতি স্পিনার। ২ উইকেটে ১১৫ রান করা হায়দরাবাদ আর উঠে দাঁড়াতে পারেনি। ১৪৯ রান করেও ম্যাচটি ৬ রানে জিতে নিয়েছে বেঙ্গালুরু।

হায়দরাবাদকে দুই ম্যাচে দ্বিতীয় হারের তিক্ত স্বাদ দিয়ে টানা জয় পেলো বিরাট কোহলির দল। অথচ জয় হাতছাড়া হতে বসেছিল তাদের। ডেভিড ওয়ার্নারের ৩১ বলে করা ফিফটিতে ম্যাচ হাতের মুঠোয় ছিল হায়দরাবাদের। তিনি যখন ৩৭ বলে ইনিংস সেরা ৫৪ রান করে ফিরে যান তখনও চালকের আসনে তারা।

দলীয় ৯৬ রানে দ্বিতীয় ব্যাটসম্যান হয়ে ওয়ার্নার মাঠ ছাড়েন, তখন হাল ধরেছিলেন তার সঙ্গে ৮৩ রানের জুটি গড়া মানীষ পান্ডে। শাহবাজের দ্বিতীয় ওভারে ঘটে বিপর্যয়। প্রথম বলে জনি বেয়ারস্টো (১২), পরের ডেলিভারিতে বিদায় ৩৮ রান করা মানীষের। শেষ বলে আব্দুল সামাদ ফিরতি ক্যাচ তুলে দেন।

মাত্র ১ রানের ব্যবধানে ৩ উইকেট হারানোর ধাক্কা কাটিয়ে উঠতে পারেনি হায়দরাবাদ। বরং পরের ২ ওভারে চার বলের ব্যবধানে ফিরে যান বিজয় শঙ্কর (৩) ও জেসন হোল্ডার (৪)।

তাতে শেষ ওভারে ১৬ রান দরকার ছিল হায়দরাবাদের। হার্শা প্যাটেলের তৃতীয় বলটি পায়ের নো হয়ে ব্যাকওয়ার্ড স্কয়ার দিয়ে চার হলে আবার আশা জাগে তাদের। শেষ চার বলে ৮ রান দরকার ছিল, ফ্রি হিট কাজে লাগাতে পারেননি রশিদ (১৭)। চতুর্থ বলে দ্বিতীয় রান নিতে গিয়ে রান আউট হন তিনি। পরের বলে ব্যাকওয়ার্ড পয়েন্টে শাহবাজ নাদীম ক্যাচ হলে জয়ের ক্ষীণ আশাও শেষ হয়ে যায়। ৭ রানের লক্ষ্যে শেষ বলে একটি রান নেন ভুবনেশ্বর কুমার।

হায়দরাবাদকে ৯ উইকেটে ১৪৩ রানে থামাতে শাহবাজ নেন সর্বোচ্চ ৩ উইকেট। দুটি করে উইকেট পান হার্শা ও মোহাম্মদ সিরাজ।

এর আগে টস হেরে ব্যাটিংয়ে নামা বেঙ্গালুরু ৮ উইকেটে ১৪৯ রান করে। গ্লেন ম্যাক্সওয়েল ৫৯ রান করে সর্বোচ্চ অবদান রাখেন, ম্যাচসেরার পুরস্কার জিতেছেন এই অস্ট্রেলিয়ান অলরাউন্ডার।। দ্বিতীয় সেরা ৩৩ রান আসে কোহলির ব্যাট থেকে। তাদের ইনিংসে সর্বোচ্চ ৩ উইকেট নেন হোল্ডার।

এই জয়ে ২ ম্যাচে চার পয়েন্ট নিয়ে সবার উপরে উঠে গেলো বেঙ্গালুরু।

(দ্য রিপোর্ট/আরজেড/১৫ এপ্রিল, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর