thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৪ মে ২০২১, ৩১ বৈশাখ ১৪২৮,  ২ শাওয়াল ১৪৪২

ভারতের কেন্দ্রিয় চুক্তিতে তিন নতুন ক্রিকেটার

২০২১ এপ্রিল ১৬ ১৯:০৫:০৯
ভারতের কেন্দ্রিয় চুক্তিতে তিন নতুন ক্রিকেটার

দ্য রিপোর্ট ডেস্ক: করোনা ভাইরাসের বৈশ্বিক মহামারীর কারণে ভারতের কেন্দ্রিয় চুক্তির ক্রিকেটার নির্বাচনে সময়ক্ষেপন করেছে বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই)।

২০২০ সালের ১ অক্টোবর থেকে ২০২১ সালের সেপ্টেম্বর মেয়াদে এক বছরের জন্য ২৮ জন ক্রিকেটারকে কেন্দ্রিয় চুক্তির আওতায় এনেছে বিসিসিআই মেয়াদ শুরু হওয়ার ৭ মাস পর ।

বৃহস্পতিবার ঘোষিত হয়েছে ভারতের কেন্দ্রিয় চুক্তির ২৮ ক্রিকেটার। অস্ট্রেলিয়া সফর এবং ইংল্যান্ডের বিপক্ষে হোম সিরিজে যে তিনজন নতুন ক্রিকেটার পারফর্ম করেছেন সেই সুবমান গিল,মোহাম্মদ সিরাজ এবং অক্ষর প্যাটেল এই প্রথম কেন্দ্রিয় চুক্তির আওতায় এসেছেন।

কেন্দ্রিয় চুক্তি থেকে বাদ পড়েছেন মানিস পান্ডে এবং কেদার যাদব। সাম্প্রতিক পারফরমেন্স বিবেচনায় প্রমোশন হয়েছে দুই পেস বোলার হার্দিক পন্ডিয়া এবং শার্দুল ঠাকুরের। পান্ডিয়া 'বি' গ্রেড থেকে 'এ' গ্রেডে এবং শার্দুল 'সি' গ্রেড থেকে 'বি' গ্রেডে প্রমোশন পেয়েছেন। অন্যদিকে অবনমন হয়েছে ভুবনেশ্বর কুমারের। 'এ' গ্রেড থেকে নেমে গেছেন তিনি 'বি' গ্রেডে।

চুক্তির আওতায় থাকা ক্রিকেটারদের মধ্যে বছরে সর্বোচ্চ ৭ কোটি রূপী বেতন পাবেন 'এ' প্লান গ্রেডের তিন ক্রিকেটার বিরাট কোহলি,রোহিত শর্মা ও জসপ্রিত বুমরাহ। 'এ' গ্রেডের ক্রিকেটারদের বেতন সেখানে ৫ কোটি রূপী, 'বি' গ্রেডের বেতন ৩ কোটি রূপী এবং 'সি' গ্রেডের বেতন ১ কোটি রূপী।

ভারতের কেন্দ্রীয় চুক্তিবদ্ধ খেলোয়াড় তালিকা

'এ' প্লাস: বিরাট কোহলি, রোহিত শর্মা, জাসপ্রিত বুমরাহ।

'এ' গ্রেড: রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, চেতেশ্বর পুজারা, অজিঙ্কা রাহানে, শিখর ধাওয়ান, লোকেশ রাহুল, মোহাম্মদ শামি, ইশান্ত শর্মা, রিশব পন্ট, হার্দিক পান্ডিয়া।

'বি' গ্রেড: ঋদ্ধিমান সাহা, উমেশ যাদব, ভুবনেশ্বর কুমার, শার্দুল ঠাকুর, মায়াঙ্ক আগারওয়াল।

'সি' গ্রেড: কুলদ্বীপ যাদব, নবদ্বীপ সাইনি, দ্বীপক চাহার, শুভমান গিল, হানুমা বিহারি, অক্ষর প্যাটেল, শ্রেয়াস আইয়ার, ওয়াশিংটন সুন্দর, ইয়ুজবেন্দ্র চেহেল, মোহাম্মদ সিরাজ।

(দ্য রিপোর্ট/আরজেড/১৬ এপ্রিল, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর