thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৪ মে ২০২১, ৩১ বৈশাখ ১৪২৮,  ২ শাওয়াল ১৪৪২

ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরির দেখা পেলেন শান্ত

২০২১ এপ্রিল ২১ ২০:৫০:১০
ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরির দেখা পেলেন শান্ত

দ্য রিপোর্ট ডেস্ক: সব ব্যর্থতা আর সমালোচনার জবাব দিলেন ব্যাট হাতেই। শ্রীলঙ্কার বিপক্ষে আজ পাল্লেকেলে টেস্টের প্রথম দিনে পেলেন বহু আরাধ্য সেঞ্চুরির দেখা। শুধু টেস্ট ফরমেটেই নয়, যে কোনো ফরমেটের ক্রিকেটে এটি শান্তর প্রথম সেঞ্চুরি।

২০১৭ সালের শুরুতে জাতীয় দলের সঙ্গে নিউজিল্যান্ড সফরে গিয়েছিলেন ব্যাকআপ খেলোয়াড় হিসেবে। কপালগুণে অভিষেক হয়ে যায় শান্তর। স্কোয়াডে একের পর এক চোটের হানায় দ্বিতীয় টেস্টের একাদশে জায়গা পান এই বাঁহাতি। দুই ইনিংসে করেছিলেন ১৮ আর ১২।

সেটা তো ছিল ব্যাকআপ হিসেবে জায়গা পাওয়া। টেস্ট দলে মূলত স্পেশালিস্ট ব্যাটসম্যান হিসেবে শান্ত সুযোগ পান ২০১৮ সালের নভেম্বরে। সিলেটে জিম্বাবুয়ের বিপক্ষে সেই টেস্টেও খুব ভালো করতে পারেননি। দুই ইনিংসে করেন ৩ আর ১৫ রান।

এরপর সুযোগ পেয়েছেন নিয়মিতই। কিন্তু গত বছর ঢাকায় জিম্বাবুয়ের বিপক্ষে ৭১ রানের ইনিংস ছাড়া বলার মতো কিছুই করতে পারেননি। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সর্বশেষ টেস্ট সিরিজে তার ইনিংসগু্লো ছিল-২৫, ০, ৪ আর ১১ রানের।

৬ টেস্ট শেষে গড় মাত্র ২১.৯০। হাফসেঞ্চুরি একটি। সর্বোচ্চ ৭১ রানের ইনিংসটিও দুর্বল জিম্বাবুয়ের বিপক্ষে ঘরের মাঠে। এমন পারফরম্যান্সের পর শান্তর সামর্থ্য নিয়ে প্রশ্ন উঠাই স্বাভাবিক। সেটা উঠেছেও।

কিন্তু নির্বাচকরা এবারও বাঁহাতি এই স্ট্রোক মেকারকে টপঅর্ডারে জায়গা দিয়েছেন। অবশেষে তাদের আস্থার প্রতিদানও দিলেন শান্ত। পাল্লেকেলে টেস্টের প্রথম দিনে দারুণ ব্যাটিং করছে বাংলাদেশ দল। যাতে বড় অবদান শান্তর।

একদম টেস্ট মেজাজের খেলা যাকে বলে। দেখেশুনে দলকে এগিয়ে নিয়ে যাচ্ছেন তরুণ এই ব্যাটসম্যান। নিজের ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরিটি পূর্ণ করেছেন বাউন্ডারি হাঁকিয়েই। ২৩৫ বলে ১২ চার ১ ছক্কায় ১০২ রানে অপরাজিত আছেন শান্ত।

এই রিপোর্ট লেখা পর্যন্ত শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের সংগ্রহ ৮৩.৪ ওভার শেষে ২ উইকেটে ২৮৩ রান। শান্তর (১১৪) সঙ্গে ৬১ রান নিয়ে ব্যাট করছেন অধিনায়ক মুমিনুল হক। তামিম আউট হয়েছেন ৯০ রান করে।

(দ্য রিপোর্ট/আরজেড/২১ এপ্রিল, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর