thereport24.com
ঢাকা, সোমবার, ২১ জুন ২০২১, ৭ আষাঢ় ১৪২৮,  ১১ জিলকদ  ১৪৪২

জিততে হলে বাংলাদেশের লাগবে আরও ২৬০ রান

২০২১ মে ০২ ১৯:২৪:৪১
জিততে হলে বাংলাদেশের লাগবে আরও ২৬০ রান

দ্য রিপোর্ট ডেস্ক: পাল্লেকেলেতে প্রথম টেস্ট ড্র করে স্বস্তিতে ছিল বাংলাদেশ দল। দ্বিতীয় টেস্টে ভালো কিছুর জন্য মাঠে নেমে এখন উল্টো হারের ক্ষণ গুনছে ডমিঙ্গোর শিষ্যরা।

পাল্লেকেলেতে দ্বিতীয় টেস্টের চতুর্থ দিনে অনেকটা নিশ্চিত হওয়া গেছে ম্যাচের ফল কোনদিকে যাচ্ছে। তবে চতুর্থ দিনে হারতে বসা বাংলাদেশকে বাঁচিয়ে দিয়েছে আলোক স্বল্পতা।

চতুর্থ দিনে লঙ্কানরা দ্বিতীয় ইনিংস ঘোষণা করে ১৯৪ রানে। তাতে বাংলাদেশের সামনে দাঁড় করায় পাহাডসম লক্ষ্য। জয় পেতে বাংলাদেশকে তাড়া করতে হবে ৪৩৭ রান।

লঙ্কানদের এই পাহাড়সম লক্ষ্য তাড়া করতে গিয়ে বিপাকে পড়েছে ডমিঙ্গোর শিষ্যরা। লক্ষ্য তাড়া করতে নেমে ওপেনার তামিম ইকবালের ২৪ রানে ফেরার পর সাইফ হাসানের ৩৪ রানে সাজঘরে ফেরা।

একই পথে হাঁটেন নাজমুল হোসেন শান্তও। ২৬ রানে জয়াবিক্রমার বলে বোল্ড হয়ে ফেরেন সাজঘরে। মুমিনুলের দৃঢ়তায় ছেঁদ পড়েছে, ৩২ রান করে বোল্ড হন মেন্ডিসের বলে।

মুশফিকুর রহিমের প্রতিরোধ গড়ার চেষ্টাও ব্যর্থ করে দেন মেন্ডিস। ৬৩ বলে ৪০ রান করে ক্যাচ দেন ডি সিলভার হাতে।

মেহেদী হাসান মিরাজকে নিয়ে লড়ছেন লিটন কুমার দাস। লিটন ১৪ ও মিরাজ অপরাজিত আছেন ২ রানে। আলোক স্বল্পতায় চতুর্থ দিন শেহশ হবার আগে বাংলাদেশ সংগ্রহ করেছে ৫ উইকেটে ১৭৭ রান। জিততে হলে লাগে আরও ২৬০ রান, বাকি রয়েছে পঞ্চম দিন।

(দ্য রিপোর্ট/আরজেড/০২ মে, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর