thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২২ জুন ২০২১, ৯ আষাঢ় ১৪২৮,  ১২ জিলকদ  ১৪৪২

ঈদযাত্রা : সব কষ্ট নিম্ন-মধ্যবিত্তদের

২০২১ মে ১৩ ১৩:০৯:২৪
ঈদযাত্রা : সব কষ্ট নিম্ন-মধ্যবিত্তদের

দ্য রিপোর্ট প্রতিবেদক: করোনাভাইরাস নিয়ন্ত্রণে সরকারি বিধিনিষেধের মধ্যে বন্ধ রয়েছে দূরপাল্লার বাস। আন্তঃজেলা বাস চলাচল বন্ধ রাখার শর্তে ৫ মে জারি করা প্রজ্ঞাপনে বলা হয়, আন্তঃজেলা বাস সার্ভিস বন্ধ থাকলেও পণ্য পরিবহন, উৎপাদন ব্যবস্থা ও জরুরি সেবা এ আদেশের বাইরে থাকবে। তবে এই শর্ত কতটুকু বাস্তবায়ন হয়েছে তার প্রমাণ দেখা যায় রাস্তায়।

সব বিধিনিষেধ তোয়াক্কা না করেই ঈদযাত্রায় মানুষ ছুটছে। বাস বন্ধ থাকায় কয়েকগুণ বেশি ভাড়া দিয়েই প্রাইভেটকার ও মাইক্রোবাসে যাত্রা করতে হচ্ছে বাড়ির পথে। এমন পরিস্থিতিতে সামর্থ্য না থাকায় সবচেয়ে বেশি ভোগান্তিতে পড়ছেন নিম্ন-মধ্যবিত্ত যাত্রীরা।

আজ বৃহস্পতিবার (১৩ মে) রাজধানীর সায়েদাবাদ বাস টার্মিনাল গিয়ে দেখা যায়, প্রাইভেটকার ও মাইক্রোবাস চালকরা ঢাকা থেকে চট্টগ্রাম দেড় হাজার থেকে তিন হাজার টাকা, লক্ষ্মীপুরে দেড় থেকে আড়াই হাজার, কুমিল্লায় এক হাজার থেকে ১২শ’ টাকা ভাড়া দাবি করছেন।

যাত্রীরা বলছেন, কয়েকগুণ বেশি ভাড়া নিচ্ছে প্রাইভেটকার-মাইক্রোবাসগুলো। তাই সামর্থ্য না থাকায় যাত্রা অনিশ্চয়তা নিয়ে ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করতে হচ্ছে ঘরমুখো মানুষদের।

এক যাত্রী বলেন, এত টাকা দিয়ে যেতে পারবো না। সামর্থ্য নাই। অপেক্ষ করছি কম টাকায় গাড়ি পাওয়ার।

মাইক্রোবাস চালকরা জানান, রাস্তায় গাড়ি ধরলেই টাকা দিয়ে ছাড়াতে হয়। বিভিন্ন অজুহাতে রাস্তায় গাড়ি থামিয়ে হয়রানি করে। তাই যাত্রীদের কাছ থেকে বাড়তি ভাড়া নিতে হচ্ছে।

সায়েদাবাদ বাস টার্মিনালে দায়িত্বরত পুলিশ জানায়, দূরপাল্লার বাস ছাড়ার কোনও সুযোগ নেই। তবে মাইক্রোবাসের বিষয়ে সরকারি বিধিনিষেধ না থাকায় স্বাস্থ্যবিধি মেনে চলার শর্তে সেগুলোকে বাধা দেওয়া হচ্ছে না।

(দ্য রিপোর্ট/আরজেড/১৩ মে, ২০২১)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর