thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৫ জুন ২০২১, ১১ আষাঢ় ১৪২৮,  ১৫ জিলকদ  ১৪৪২

পদ্মায় স্পিডবোট দুর্ঘটনা: ২৬ জনের প্রাণহানির মামলায় প্রধান আসামি গ্রেপ্তার

২০২১ মে ১৭ ০৯:৪৮:৩১
পদ্মায় স্পিডবোট দুর্ঘটনা: ২৬ জনের প্রাণহানির মামলায় প্রধান আসামি গ্রেপ্তার

দ্য রিপোর্ট প্রতিবেদক: মাদারীপুরের শিবচরের বাংলাবাজার ঘাট সংলগ্ন কাঁঠালবাড়ি ঘাটে পদ্মা নদীতে স্পিডবোট দুর্ঘটনায় ২৬ জনের প্রাণহানির ঘটনায় চালক প্রধান আসামি শাহ আলম মিয়াকে গ্রেপ্তার করেছে নৌ পুলিশ।

নৌপুলিশের কাঁঠালবাড়ি ঘাটের পরিদর্শক আব্দুর রাজ্জাক জানান, গত ৩ মে সোমবার সকালে ঘাটে নোঙর করে রাখা বালুবোঝাই বাল্কহেডের সঙ্গে শিমুলিয়া থেকে আসা একটি দ্রুতগতির স্পিডবোটের সংঘর্ষ হয়। এতে স্পিডবোটটি ডুবে যায় এবং পরে ২৬ জনের লাশ উদ্ধার করা হয়।

এ ঘটনায় নৌ-পুলিশের এসআই লোকমান হোসেন বাদী হয়ে শিবচর থানায় স্পিডবোটের চালক শাহ আলম, দুই মালিক চান্দু মিয়া ও রেজাউল এবং ঘাটের ইজারাদার শাহ আলম খানের নামসহ অজ্ঞাত একাধিক ব্যক্তির নাম উল্লেখ করে মামলা দায়ের করে।

দুর্ঘটনার পর থেকে বোট চালক শাহ আলম গুরুতর অসুস্থ্য অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। রোববার বিকালে তাকে হাসপাতাল থেকে ছাড়পত্র দিলে নৌপুলিশ তাকে গ্রেপ্তার করে। রাত ৮টার দিকে গ্রেপ্তারকৃত শাহ আলমকে শিবচর থানায় হস্তান্তর করা হয়েছে।

এর আগে স্পিডবোটের মালিকদের একজন চান্দু মোল্লাকে ৯ মে ঢাকার কেরানীগঞ্জের তেঘরিয়া থেকে গ্রেপ্তার করে র‌্যাব। এরপরেই চালক শাহ আলমকে গ্রেপ্তার দেখাল পুলিশ। মামলার পরে এ পর্যন্ত দুই আসামিকে গ্রেপ্তার করা হয়েছে।

তিনি আরও জানান, দুর্ঘটনার পরে চালক মো. শাহ আলমকে গুরুতর অবস্থায় শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। প্রশাসনের নির্দেশনা ওই চালকের ডোপ টেস্টের নমুনা সংগ্রহ করে রাখা হয়। পরে তাঁর ডোপ টেস্টের রিপোর্ট পজিটিভ আসে। এই ঘটনায় জেলা প্রশাসন থেকে একটি তদন্ত কমিটি গঠন করা হয়। সেই তদন্ত প্রতিবেদনে চালক মাদকাসক্ত হওয়ায় পদ্মায় স্পিডবোট দুর্ঘটনায় ২৬ জনের প্রাণ গেছে বলে জানানো হয়েছে।

আজ সোমবার তাকে কোর্টের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হবে বলেও জানান তিনি।

(দ্য রিপোর্ট/আরজেড/১৭ মে, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

অপরাধ ও আইন এর সর্বশেষ খবর

অপরাধ ও আইন - এর সব খবর