thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১ অক্টোবর ২০২৪, ১৬ আশ্বিন ১৪৩১,  ২৭ রবিউল আউয়াল 1446

দুই মাস পর কক্সবাজার বিমানবন্দরে ফ্লাইট ওঠানামা শুরু

২০২১ জুন ০১ ১৩:৫২:২৮
দুই মাস পর কক্সবাজার বিমানবন্দরে ফ্লাইট ওঠানামা শুরু

দ্য রিপোর্ট প্রতিবেদক: প্রায় দুই মাস বন্ধ থাকার পর কক্সবাজার বিমানবন্দরে ফের কর্মচাঞ্চল্য ফিরে এসেছে। আজ মঙ্গলবার (১ জুন) বেলা সোয়া ১১টার দিকে প্রথম ফ্লাইট অবতরণের মাধ্যমে করোনার দ্বিতীয় ঢেউয়ের কারণে হওয়া স্তব্ধতা ভেঙেছে কক্সবাজার বিমানবন্দর। এর আগে সোমবার (৩১ মে) কক্সবাজার বিমানবন্দরে বিমান ওঠা-নামার অনুমতি দেয় বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)।

কক্সবাজার বিমানবন্দরের ব্যবস্থাপক আল আমিন ফারুক জানান, করোনার দ্বিতীয় ঢেউয়ের কারণে দীর্ঘ দুই মাস বন্ধ থাকার পর মঙ্গলবার থেকে আবারও শুরু হয়েছে কক্সবাজার বিমানবন্দরে বিমান চলাচল। সকাল সাড়ে ৯টায় বেসরকারি এয়ারলাইন্স ইউএস-বাংলা ও নভোএয়ারের দুইটি ফ্লাইট ঢাকা থেকে যাত্রী নিয়ে কক্সবাজারের পথে আকাশে উড়ার কথা থাকলেও সাড়ে ১০টার দিকে বিমান দুটি ঢাকার রানওয়ে ছেড়েছে। সোয়া ১১টার দিকে বিমানগুলো কক্সবাজার অবতরণ করে।

এর মাধ্যমে আবারও কর্মচাঞ্চল্য ফিরে আসলো কক্সবাজারে। দুপুরেই ফিরতি ফ্লাইট ঢাকার উদ্দেশে বিমানবন্দর ত্যাগ করবে বিমান। একই এয়ারলাইন্সের আরও দুটি বিমান বিকেলে কক্সবাজার আসার কথা রয়েছে। সন্ধ্যায় এগুলো আবার ঢাকা ফিরে যাবে।

ব্যবস্থাপক আল আমিন ফারুক আরও জানান, শুরুর দিনে বাংলাদেশ বিমানের কোনো ফ্লাইট কক্সবাজার বিমানবন্দরে আসা-যাওয়ার সিডিউল ছিল না। বুধবার (২ জুন) থেকে রাষ্ট্রীয় এ সংস্থাটির ফ্লাইট কক্সবাজার আসা-যাওয়ার সূচি রয়েছে।

কক্সবাজার বিমানবন্দরের নিরাপত্তা কর্মকর্তা উষা মং মারমা জানান, করোনার দ্বিতীয় ঢেউয়ের প্রাদুর্ভাব কমাতে গত এপ্রিলে কক্সবাজার বিমানবন্দরে বিমান ওঠা-নামা বন্ধ করে দেয় বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। দীর্ঘ দুই মাস পর আজ থেকে আবার সচল হয়েছে বিমান যোগাযোগ। সরকার নির্দেশিত স্বাস্থ্যবিধি মেনে কক্সবাজার বিমানবন্দরে ফ্লাইট পরিচালনা করা হচ্ছে। সব ধরনের স্বাস্থ্য সতর্কতা নিশ্চিতে সজাগ রয়েছে নিরাপত্তাকর্মী ও কক্সবাজার বিমানবন্দর কর্তৃপক্ষ।

(দ্য রিপোর্ট/আরজেড/ ০১ জুন, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর