thereport24.com
ঢাকা, সোমবার, ১৪ জুন ২০২১, ৩১ জ্যৈষ্ঠ ১৪২৮,  ৪ জিলকদ  ১৪৪২

১৪ জুলাই দেশের চারটি ইউনিয়নে ভোট

২০২১ জুন ০৯ ২০:৫৪:৫২
১৪ জুলাই দেশের চারটি ইউনিয়নে ভোট

দ্য রিপোর্ট প্রতিবেদক: করোনার মাঝেও আগামী ১৪ জুলাই দেশের চারটি ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচনে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। প্রথম ধাপে ঘোষিত তফসিলে ভোট গ্রহণের আগেই চেয়ারম্যান পদে বৈধ মনোনীত প্রার্থীর মৃত্যুর কারণে নতুন করে ভোট গ্রহণ হচ্ছে বলে নির্বাচন কমিশন (ইসি) জানিয়েছে। ইউনিয়নগুলো হলো- খুলনার হরিঢালী, বাগেরহাটের খাউলিয়া ও কচুয়া এবং সুনামগঞ্জের ভাতগাঁও।

ইসির উপ-সচিব মো: আতিয়ার রহমান স্বাক্ষরিত নতুন করে তফসিল ঘোষণা করে বলেছে, মনোনয়নপত্র জমার শেষ দিন ১৫ জুন, বাছাই ১৭ জুন, আপিলের শেষ দিন ২০ জুন, আপীল নিষ্পত্তি ২৩ জুন, প্রার্থিতা প্রত্যাহার ২৪ জুন আর প্রতীক বরাদ্দ ২৫ জুন। ভোট গ্রহণ ১৪ জুলাই সকাল ৮টা থেকে বিরতিহীনভাবে বিকেল ৪টা পর্যন্ত।

তফসিলে বলা হয়েছে, চেয়ারম্যান পদে ইতোপূর্বে যারা মনোনয়নপত্র দাখিল করেছেন তাদেরকে নতুন করে মনোনয়নপত্র দাখিলের প্রয়োজন হবে না। পূর্বে মনোনয়নপত্র দাখিলকারীগণকে নতুনভাবে মনোনয়নপত্র দাখিল বা প্রত্যাহারের সুযোগ দেয়া যাবে। এখন সংরক্ষিত ওয়ার্ডে সদস্য ও সাধারণ ওয়ার্ডে সদস্য পদে আগে যাদের মনোনয়নপত্র ও প্রার্থিতা বাহল আছে তাদের মধ্যেই নির্বাচন অনুষ্ঠিত হবে। শুধুমাত্র চেয়ারম্যান পদে নতুন ভাবে মনোনয়নপত্র দাখিল করা যাবে।

(দ্য রিপোর্ট/আরজেড/ ০৯ জুন, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর