thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৫ জুন ২০২১, ৩১ জ্যৈষ্ঠ ১৪২৮,  ৫ জিলকদ  ১৪৪২

পুঁজিবাজার আরও গতিশীল হবে : সিএসই চেয়ারম্যান 

২০২১ জুন ১০ ১১:১৮:০৬
পুঁজিবাজার আরও গতিশীল হবে : সিএসই চেয়ারম্যান 

দ্য রিপোর্ট প্রতিবেদক:পুঁজিবাজারে গতি ফিরে এসেছে,বিনিয়োগকারীদের মধ্যে আস্থা ফিরে এসেছে উল্লেখ করে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) চেয়ারম্যান আসিফ ইব্রাহিম বলেন, বর্তমান কমিশন যেভাবে মেধা,মনন দিয়ে নিষ্টার সাথে কাজ করছে ,তাতে বলাই যায় –পুঁজিবাজারে আরও ইতিবাচক প্রবৃদ্ধি দেখা যাবে; আরও গতিশীল হবে। তিনি বলেন,পুঁজিবাজারের উন্নয়নে অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলামের নেতৃত্বাধীন নতুন কমিশন অক্লান্ত পরিশ্রম করছেন। তার ফল আমরা ইতিমধ্যে দেখতে পাচ্ছি’ ।

বৃহস্পতিবার (১০ জুন) দেশের শেয়ারবাজারে এসএমই বোর্ডে প্রথম কোম্পানি হিসেবে নিয়ালকো এলয়েজের লেনদেনের উদ্ভোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

আসিফ ইব্রাহিম বলেন, শেয়ারবাজারের উন্নয়নে কমিশন বিরামহীন কাজ করছে। এর ফলে সবার মধ্যে আস্থা ফিলে এসছে।নতুন কমিশন তাদের মেধা দিয়ে শেয়ারবাজারের উন্নয়নে কাজ করে যাচ্ছে উল্লেখ করে তিনে বলেন- ‘এসএমই খাতের কোম্পানি হিসেবে নিয়ালকো এলয়েজ সিএসইতে তথা পুরো দেশে প্রথমবারের মতো এসএমই বোর্ডে লেনদেন শুরু হলো যার সাক্ষী হয়ে রইল সিএসই। সরকার এই খাতকে উন্নয়নে বিশেষ গুরুত্ব দিচ্ছে’।

অনুষ্ঠানে সিএসইর পরিচালনা পর্ষদ, নিয়ালকো এলয়েজের পর্ষদ ও ইস্যু ম্যানেজার এমটিবি ক্যাপিটালের ব্যবস্থাপনা পরিচালকসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

জানা যায়,এ বছরের এপ্রিলে প্রথম কোম্পানি হিসেবে নিয়ালকো এলয়েজ লিমিটেডকে কোয়ালিফাইড ইনভেস্টর অফার বাই স্মল ক্যাপিটাল কোম্পানিজের (কিউআইও) মাধ্যমে অর্থ উত্তোলনের অনুমোদন দেয় কমিশন।পরে, শেয়ারবাজার থেকে ৭ কোটি ৫০ লাখ টাকা উত্তোলন করে কোম্পানিটি। উত্তোলিত অর্থ কোম্পানিটি যন্ত্রপাতি ক্রয় , ভূমি উন্নয়ন এবং আইপিও খরচ খাতে ব্যয় করবে।

উল্লেখ্য,কোম্পানিটির ম্যানেজার হিসেবে কাজ করছে এমটিবি ক্যাপিটাল লিমিটেড।

দ্য রিপোর্ট/এএস/১০জুন,২০২১

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর