thereport24.com
ঢাকা, শনিবার, ২৪ জুলাই ২০২১, ৯ শ্রাবণ ১৪২৮,  ১৪ জিলহজ ১৪৪২

ইতিহাস গড়ে ফরাসি ওপেন জিতলেন জোকোভিচ

২০২১ জুন ১৪ ০৯:৪৪:১৬
ইতিহাস গড়ে ফরাসি ওপেন জিতলেন জোকোভিচ

দ্য রিপোর্ট ডেস্ক: গ্রিসের স্টেফানোস চিচিপাসকে হারিয়ে ফরাসি ওপেনের শিরোপা জিতলেন নোভাক জোকোভিচ। তবে প্রথম দুই সেট হেরে যান তিনি। সেখান থেকে ঘুরে দাঁড়িয়ে টানা তিন সেট জিতে ৫২ বছর আগের রেকর্ড স্পর্ষ করলেন সার্বিয়ান তারকা।

এবারের ফ্রেঞ্চ ওপেন জেতার ফলে, সব গ্র্যান্ড স্লামই অন্তত দুবার করে জয়ের রেকর্ড গড়লেন নোভাক জোকোভিচ। এতদিন এই রেকর্ডের মালিক ছিলেন শুধু রয় এমার্সন ও রড লেভার। সেই রেকর্ডই রবিবার রাতে স্পর্শ করলেন তিনি।

১৯৬৯ সালে রড লেভার শেষবার এই রেকর্ড করেছিলেন। এর পর ফের ২০২১ সালে রেকর্ডটি গড়লেন জোকোভিচ।

রবিবার (১৩ জুন) রোলাঁ গারোয় পুরুষ এককের ফাইনালের শুরুটা অবশ্য চিচিপাস দারুণ করেন। প্রথম দুই সেট জিতে নেন। তবে এরপরই জোকোভিচের ঘুরে দাঁড়ানোর গল্প। প্রায় সোয়া চার ঘণ্টার লড়াইয়ে ৬-৭(৬-৮), ২-৬, ৬-৩, ৬-২, ৬-৪ গেমে জিতে দ্বিতীয়বারের মতো প্রতিযোগিতাটির শিরোপা জেতেন র‌্যাঙ্কিংয়ের এক নম্বর তারকা।

এই বছর রোম মাস্টার্সের কোয়ার্টার ফাইনালেও ক্লে কোর্টে জোকোভিচের কাছে হারেন চিচিপাস। আর ফ্রেঞ্চ ওপেনের ফাইনালে আশা জাগিয়েও সার্বিয়ান তারকার কাছে হারতে হল তাকে।

সার্বিয়ান তারকার ক্যারিয়ারে এটি ১৯তম গ্র্যান্ড স্ল্যাম জয়। সর্বোচ্চ মেজর জয়ের তালিকায় তার ওপরে কেবল রাফায়েল নাদাল ও রজার ফেদেরার, দুজনেই জিতেছেন ২০টি করে।

(দ্য রিপোর্ট/আরজেড/ ১৪ জুন, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর