thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ৩ আগস্ট ২০২১, ১৯ শ্রাবণ ১৪২৮,  ২৪ জিলহজ ১৪৪২

লেনদেন নেমে গেল দুই হাজার কোটি টাকার নিচে 

২০২১ জুন ১৪ ১৫:১২:৪১
লেনদেন নেমে গেল দুই হাজার কোটি টাকার নিচে 

দ্য রিপোর্ট প্রতিবেদক:রোববার শেয়ারবাজারে বড় পতনের পর সোমবারও পতনের ধারাবাহিকতা বজায় রয়েছে দেশের সবচেয়ে বড় পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই )। এদিন দুই হাজার কোটি টাকার নিচে নেমে গেছে লেনদেন। পাশাপাশি কমেছে সূচক ।তাছাড়া অধিকাংশ শেয়ারের দরও এদিন কমেছে।চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক ও লেনদেন দুটোই কমেছে।

সোমবার ডিএসইতে এক হাজার ৭৪০কোটি ১৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।গতকাল লেনদেন হয়েছিল দুই হাজার৬৯কোটি ৭ লাখ টাকা। সে হিসেবেডিএসইতে আগের দিন থেকে আজ ৩৩১ কোটি ৮ লাখ টাকা কম লেনদেন হয়েছে।

এদিন ডিএসই প্রধান মূল্য সূচক ডিএসইএক্স ২২ পয়েন্ট কমে অবস্থান করছে ৬ হাজার ১৩ পয়েন্টে। অপর দুই সূচকের মধ্যে ডিএসই৩০ সূচক ১৯পয়েন্ট এবং ডিএসইএস বা শরীয়াহ সূচক ৮ পয়েন্ট কমে অবস্থান করছে যথাক্রমে ২১৭২ ও ১২৮৪ পয়েন্টে ।

সোমবার দিনভর লেনদেনে অংশ নেওয়া মোট ৩৭২টি কোম্পানির মধ্যে দর বেড়েছে ১০৩টির, দর কমেছে ২৫৮টির এবং দর অপরিবর্তিত রয়েছে ১১টি কোম্পানির।

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৬০ পয়েন্ট কমে ১৭ হাজার ৪৬৭পয়েন্টে অবস্থান করছে। দিনভর লেনদেনে অংশ নেওয়া ৩০৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৯১টির, দর কমেছে ১৯৬টির এবং অপরিবর্তিত রয়েছে ২০টির।লেনদেন হয়েছে ৭৯ কোটি ৯২ লাখ টাকার শেয়ার।

দ্য রিপোর্ট/এএস/১৪জুন,২০২১

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর