thereport24.com
ঢাকা, শনিবার, ৩১ জুলাই ২০২১, ১৬ শ্রাবণ ১৪২৮,  ২১ জিলহজ ১৪৪২

লেনদেন বাড়লো বড় ব্যবধানে 

২০২১ জুন ১৫ ১৫:৩০:৫০
লেনদেন বাড়লো বড় ব্যবধানে 

দ্য রিপোর্ট প্রতিবেদক: মঙ্গলবার ঢাকা স্টক এক্সচেঞ্জে লেনদেনে বড় উত্থান হয়েছে। পাশাপাশি বেড়েছে সূচক ।তবে অধিকাংশ কোম্পানির লেনদেন এদিন কমেছে ।অন্যদিকে,চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক কমলেও লেনদেন বেড়েছে।ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

মঙ্গলবার ডিএসই প্রধান মূল্য সূচক ডিএসইএক্স ৮ পয়েন্ট বেড়ে ৬ হাজার ২২ পয়েন্টে অবস্থান করছে। অপর দুই সূচকের মধ্যে ডিএসই৩০ সূচক ৩পয়েন্ট এবং ডিএসইএস বা শরীয়াহ সূচক দশমিক ৫২ পয়েন্ট কমে অবস্থান করছে যথাক্রমে ২১৭৬ ও ১২৮৪ পয়েন্টে ।

মঙ্গলবার ডিএসইতে দুই হাজার ৩২ কোটি ৫৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। গতকাল লেনদেন হয়েছিল এক হাজার ৭৪০ কোটি ১৬ লাখ টাকার।এ হিসেবে আজআজ ডিএসইতে আগের দিন থেকে ২৯২ কোটি ৪১ লাখ টাকা বেশি লেনদেন হয়েছে।

মঙ্গলবার ডিএসইতে দিনভর লেনদেনে অংশ নেয়া মোট ৩৭২টি কোম্পানির শেয়ারের মধ্যে দর বেড়েছে ১৫২টির, দর কমেছে ১৯৫টির এবং দর অপরিবর্তিত রয়েছে ২৫টির ।

এদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১২ পয়েন্টকমেসূচকটি ১৭ হাজার ৪৫২পয়েন্টে অবস্থান করছে।দিনভর সিএসইতে লেনদেনে অংশ নেয়া মোট ৩১৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১৭টির, দর কমেছে ১৭৫টির এবং অপরিবর্তিত রয়েছে ২২টির।লেনদেন হয়েছে ৯০ কোটি ৭৭ লাখ টাকার শেয়ার।

দ্য রিপোর্ট/এএস/১৫জুন,২০২১

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর