thereport24.com
ঢাকা, শনিবার, ২৪ জুলাই ২০২১, ৯ শ্রাবণ ১৪২৮,  ১৪ জিলহজ ১৪৪২

রামেক হাসপাতালের করোনা ইউনিটে আরও ১৬ জনের মৃত্যু

২০২১ জুন ২৩ ১০:১৭:২৫
রামেক হাসপাতালের করোনা ইউনিটে আরও ১৬ জনের মৃত্যু

দ্য রিপোর্ট প্রতিবেদক: রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় আরও ১৬ জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে করোনায় আটজন ও উপসর্গে আটজন মারা গেছেন।

আজ বুধবার (২৩ জুন) রামেক হাসপাতালের উপপরিচালক ডা. সাইফুল ফেরদৌস বিষয়টি নিশ্চিত করে জানান, রোববার (২২ জুন) সকাল ৮টা থেকে শনিবার (২৩ জুন) সকাল ৮টা পর্যন্ত রামেকের বিভিন্ন ওয়ার্ডে ১৬ জন মারা গেছেন। মৃতদের মধ্যে রাজশাহীর আটজন, চাঁপাইনবাবগঞ্জের তিনজন, নাটোরের দুজন, নওগাঁর দুজন ও ঝিনাইদহে একজন।

রামেক হাসপাতালের উপপরিচালক আরও জানান, করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন রাজশাহীর পাঁচজন, নাটোরের এক জন, নওগাঁর এক জন ও চাঁপাইনবাবগঞ্জের একজন। উপসর্গে মারা গেছেন রাজশাহীর তিনজন, চাঁপাইনবাবগঞ্জের দুজন, নাটোরের একজন, নওগাঁর একজন ও ঝিনাইদহের একজন রয়েছেন।

রোগীদের ভর্তি ও সংক্রমণের বিষয়ে তিনি জানান, গত ২৪ ঘণ্টায় রামেকে নতুন ভর্তি হয়েছেন ৬০ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪২ জন। রামেকে করোনা আক্রান্ত হয়ে ১৮১ জন এবং সন্দেহভাজন ও উপসর্গ নিয়ে ২২৯ জন ভর্তি রয়েছেন। গত ২৪ ঘণ্টায় রামেকে ৩০৯টি শয্যার বিপরীতে রোগী ভর্তি ছিলেন ৪১০ জন, যা আগের চেয়ে ১৭ জন বেশি।

করোনা পরীক্ষার বিষয়ে সাইফুল ফেরদৌস জানান, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালের পিসিআর মেশিনে ১৮৮টি নমুনা পরীক্ষায় ৩৫ জনের করোনা পজিটিভ রিপোর্ট এসেছে। আর মেডিকেল কলেজের পিসিআর মেশিনে ৩৬৬ জনের নমুনা পরীক্ষায় ১৪১ জন করোনা পজিটিভ রিপোর্ট আসে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৩৩ দশমিক ০৪ শতাংশ।

(দ্য রিপোর্ট/আরজেড/ ২৩ জুন, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর